টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বর্ণাঢ্য আয়োজনে কক্সবাজার কন্ঠ ডট কম উদ্বোধন

unnamed (4)চট্টগ্রাম, ০৩ মে এপ্রিল (সিটিজি টাইমস):  অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার কন্ঠ ডট কম শুভ-উদ্বোধন হয়েছে। আজ ৩ মে সকাল সাড়ে ১১টার দিকে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে এ উদ্বোধনী অনুষ্টান অনুষ্টিত হয়। কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সদর উপজেলা পল্লী উন্নয়ন ও সমবায় কর্মকর্তা রাকিবুল আহমদ চৌধুরী।

উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক বাঁকখালী পত্রিকার নির্বাহী সম্পাদক ফজলুল কাদের চৌধুরী, সিনিয়র সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী, কক্সবাজার নিউজ ডট কমের সম্পাদক ও জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আকতার উদ্দিন চৌধুরী, কক্সবাজার কন্ঠ ডট কমের উপদেষ্টা সম্পাদক একেএম মাহফুজ উল হক ও বন বিভাগের রিটেনার অধ্যাপক এড.নাছির উদ্দিন।

কক্সবাজার কন্ঠ নিউজ পোর্টাল উদ্বোধনকালে প্রধান অতিথির তার বক্তবে বলেন, কক্সবাজারের নানা সমস্যা নিয়ে সংকটময় মুহুর্তে সাংবাদিকরা এগিয়ে এসেছে। না হলে কক্সবাজারের একটা সবুজ পাতাও থাকতো না, মরুভুমিতে পরিণত হতো এ পর্যটন শহর। বিপদের সমুখীন হতে হতো আপমর জনসাধারণকে। তিনি আরো বলেন, তথ্য-প্রযুক্তির যুগে বিশ্বের কাছে কক্সবাজারকে পরিচিত করতে আজ কক্সবাজার কন্ঠ ডট কমের শুভ সুচনা। আশা করছি তরুন সাংবাদিক ও কক্সবাজার কন্ঠ ডট কমের সম্পাদক জসিম উদ্দিন সিদ্দিকীর দক্ষ ব্যবস্থাপনায় জোর কন্ঠে কক্সবাজারবাসিসহ সমগ্র জাতির দু:খ, র্দুদশাসহ নানা সমস্যা তুলে ধরবে বিশ্ববাসির কাছে। উন্নয়নের স্থান পাবে পর্যটন নগরীসহ কক্সবাজার জেলার প্রত্যন্ত অঞ্চলের সুবিধা-বঞ্চিত অসহায় জনসাধারণ।

অপরদিকে, অনুষ্টানে সভাপতির বক্তব্য কক্সবাজার প্রেসক্লাবেরর সাবেক সভাপতি বদিউল আলম বলেন, জাতির সমস্ত চাওয়া-পাওয়া পুরণ করতে সাংবাদিকদের ভুমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ গুরুত্ব ধরে রাখতে কক্সবাজার কন্ঠ ডট কম বলিষ্ট ভুমিকা রাখবে বলে আমি আশা প্রকাশ করছি। বিশেষ অতিথির বক্তবে বিশিষ্ট সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী বলেন, সাংবাদিকরা এগিয়ে আসলে পৃথিবীর কোন শক্তি উন্নয়ন কাজে বাঁধা গ্রস্থ করতে পারবেনা। আমরা আনবিক শক্তির মতে ক্ষুদ্র, কিন্তু এটম পাওয়ার মত কাজ করি। এক প্রসঙ্গে তিনি বলেন, কক্সবাজারকে বাঁচাতে হলে পানি ও বর্জ্য অপসারণ নিশ্চিত করতে হবে। এ সমস্যায় সরকার কোন পদক্ষেপ না নিলে কক্সবাজারবাসিকে বিভিন্ন রোগ-সুখের মধ্যে অকালে জীবন দিতে হবে। কক্সাবাজার তথা সারা দেশের মানুষকে বিশ্ব নন্দিত পর্যটন নগরী কক্সাবাজারের সমস্যা সমাধান করে স্বাস্থ্যকর পরিবেশ ফিরিয়ে আনার লক্ষে প্রতিবাদ-অন্দোলন গড়ে তোলার আহবান জানান।

অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, কক্সাবাজার কন্ঠ ডট কমের সম্পাদক জসিম উদ্দিন সিদ্দিকী। এতে বক্তব্য রাখেন, আমাদের কক্সাবাজার পত্রিকার নির্বাহী সম্পাদক ও মোহনা টেলিভিশনের কক্সাবাজার জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল, সমুদ্র বার্তার নিবার্হী সম্পাদক মোহাম্মদ জুনাইদ, সিটিএন এর সম্পাদক ও অনলাইন জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব কান্তি দে, সিবিএন’র যুগ্ন-বার্তা সম্পাদক ও বিজয় টিভি’র কক্সবাজার প্রতিনিধি ইমাম খাইর, এড.সাহাব উদ্দিন, দৈনিক আমার সংবাদ ও মিলিনিয়াম টিভি’র কক্সাবাজার অফিস প্রধান সাংবাদিক এম. আমান উল্লাহ ও কক্সাবাজার খবর ডট কম এর সম্পাদক আনোয়ার হাসান চৌধুরী।
উপস্থিত ছিলেন, দৈনিক আমার কাগজ পত্রিকার সহ-সম্পাদক আকতার হোছাইন কুতুবী, দেশবিদেশ পত্রিকার নিজস্ব প্রতিবেদক আবদুল আলীম নোবেল, সমুদ্র বার্তার বিশেষ প্রতিবেদক হারুনুর রশিদ, দৈনিক বাঁকখালী পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও ভোরের পাতা পত্রিকার জেলা প্রতিনিধি মোহাম্মদ শফিক, দৈনিক হিমছড়ি পত্রিকার নিজস্ব প্রতিবেদক সাহেদ ইমরান মিজান, আমাদের কক্সবাজার পত্রিকার নিজস্ব প্রতিবেদক এম এ আজিজ রাসেল, কক্সবাজার বাণী’র নিজস্ব প্রতিবেদক রফিকুল ইসলাম সোহেল, সংবাদকর্মী আতিকুর রহমান মানিক, সোহরাব হোসেন চৌধুরী, মানবাধিকার কর্মী ও কক্সবাজার কন্ঠ ডট কমের সদস্য দেলেয়ার হোসেন ও মোহাম্মদ বেলাল আহমদসহ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্টান পরিচালনা করেন, সাংবাদিক নুরুল আমিন হেলালী। নিউজ পোর্টাল উদ্বোধন শেষে মোনাজাত পরিচালনা করেন, কক্সবাজার কন্ঠ ডট কমের নিবার্হী সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম। অনুষ্টান শেষে অতিথিরা নিজ-নিজ মোবাইলে আঙ্গুল দিয়ে ক্লিক করে কক্সাবাজার কন্ঠ ডট কমের শুভ-উদ্বোধন ও সুচনা করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত