টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সর্বোচ্চ রানের রেকর্ড তামিমের

taচট্টগ্রাম, ০২ মে এপ্রিল (সিটিজি টাইমস):  একের পর এক রেকর্ড ভেঙেই চলেছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ শতক হাঁকানোর দিক দিয়ে অাশরাফুলকে পেছনে ফেলার পর এবার ব্যক্তিগত ইনিংসেও ছাড়ালেন মুশফিকুর রহিমকে। পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টের দ্বিতীয় ইনিংসে ছক্কা মেরে ২০১ রান করে মুশফিকের ২০০ রানের ব্যক্তিগত ইনিংসকে পেছনে ফেললেন তিনি।

তামিমের এই ইনিংসে ছিল ১৭টি চার ও ৭টি ছয়।

তবে দ্বিশতকের পর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি তিনি। মোহাম্মদ হাফিজের বলে ক্রিজ ছেড়ে বেরিয়ে মারতে গিয়ে স্টাম্পিংয়ের শিকার হন তামিম। আউট হওয়ার সময় তার সংগ্রহ ছিল ২০৬ রান।

এর অাগে বাংলাদেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ডটি ছিল টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের। ২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ২০০ রানের ইনিংস খেলেন মুশফিক। একই টেস্টে ১৯০ রানের ইনিংস খেলেন মোহাম্মদ অাশরাফুল।

উল্লেখ্য, গতকাল শতক হাঁকিয়ে টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ শতকের রেকর্ড গড়েন তামিম। এছাড়া পঞ্চম ও শেষ দিনে কাউড্রে-পুলারের ৫৫ বছরের রেকর্ড ভেঙে টেস্টের ইতিহাসে প্রথমবারের মতো তৃতীয় ইনিংসের উদ্বোধনী জুটিতে ৩১২ রানের জুটি গড়েন তামিম ও ইমরুল। টেস্টে তৃতীয় ও চতুর্থ ইনিংসে আর কোনও উদ্বোধনী জুটি তাদের চেয়ে বেশি রান করতে পারেনি।

মতামত