টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ভোট বিতর্ক: নিশা দেশাই ও উইন্ডি আসছেন কাল

wendy shermanচট্টগ্রাম, ২৯ এপ্রিল (সিটিজি টাইমস):: মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের রাজনৈতিক বিষয়ক আন্ডার সেক্রেটারি উইন্ডি শারম্যান এবং দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারি পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ঢাকায় এসে পৌঁছাবেন আগামীকাল বৃহস্পতিবার। বাংলাদেশ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে একটি সংলাপে অংশগ্রহণ করতে তারা ঢাকায় আসছেন নির্বাচনে ভোট জালিয়াতি ও কারচুপির অভিযোগে ভোট বর্জনের এক দিন পরই তারা বাংলাদেশ সফরে আসছেন। তবে নির্বাচন নিয়ে সরকারের নীতি নির্ধারকদের সঙ্গে কোনো কথা হবে কি না তা জানা যায়নি।

৩০ এপ্রিল থেকে ১ মে তারিখে অনুষ্ঠিতব্য ওই চতুর্থ অংশীদারিত্ব সংলাপে আন্ডার সেক্রেটারি শারম্যান যুক্তরাষ্ট্র প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে উন্নয়ন ও সুশাসন, বাণিজ্য ও বিনিয়োগ এবং নিরাপত্তা সহযোগিতাসহ বিশদ দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিষয়াদি আরো বিস্তৃত পরিসরে ও গভীরভাবে আলোচনার জন্য এই অংশীদারিত্ব সংলাপ একটি সর্বোচ্চ ফোরাম।

এ সংলাপে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন পররাষ্ট্র সচিব মো. শাহীদুল হক। এ প্রতিনিধি দলে বিভিন্ন মন্ত্রণালয়ের এবং পররাষ্ট্র, বাণিজ্য, জ্বালানি, স্বরাষ্ট্র, খাদ্য ও দূর্যোগ ব্যবস্থাপনা, অর্থনৈতিক সম্পর্ক এবং সেনাবাহিনীর সদস্যরাও অন্তর্ভুক্ত থাকবেন।

উইন্ডি শারম্যান এবং নিশা দেশাই বিসওয়াল বাংলাদেশ সরকারের উর্ধ্বতন কর্মকর্তা ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথেও সাক্ষাৎ করবেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত