টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নতুন নগর পিতা নাছির

চট্টগ্রাম, ২৯ এপ্রিল (সিটিজি টাইমস):  চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দিন বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের পঞ্চম মেয়র ।

বেসরকারি ফলাফলে প্রায় ২ লাখ ভোটের ব্যাবধানে সাবেক মেয়র বিএনপি সমর্থিত প্রার্থী এম মনজুর আলমকে হারিয়ে হাতি প্রতীকে তিনি মেয়র নির্বাচিত হয়েছেন।

এম এ আজিজ স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী ১৪টি কেন্দ্র থেকে চূড়ান্তভাবে ঘোষিত ফলাফলে মোট ৭১৯টি কেন্দ্রের মধ্যে ৭১৯ টিতে আওয়ামী লীগ সমর্থিত আ জ ম নাছির উদ্দিন পেয়েছেন ৪,৭৫,৩৬১ ভোট এবং তার নিকতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মনজুর আলম পেয়েছেন ৩,০৪,৮৩৭ ভোট।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম থেকে মঙ্গলবার রাত ৩টা ২০ মিনিটে ঘোষিত সর্বশেষ ফলাফলে এ তথ্য জানা গেছে। রিটার্নিং কর্মকর্তা ‍আবদুল বাতেন ফলাফল ঘোষণা করেন

ক্ষমতাসীন দলের শরিক জাতীয় পার্টি সমর্থিত সোলায়মান শেঠ ডিস এন্টিনা প্রতীকে ৬,১১৮ ভোট পেয়েছেন। আর চরকা প্রতীকে এম এ মতিন ১১,৬৩২ ভোট পেয়েছেন।

এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ চলে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত। এখন সিটি করপোরেশনের ৭১৯টি কেন্দ্রে চলছে ফলাফল ঘোষণা।

অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ভোটগ্রহণ শুরু হওয়ার সাড়ে চার ঘণ্টার মধ্যে ঢাকা সিটি (উত্তর-দক্ষিণ) করপোরেশন নির্বাচন বর্জনের ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এর এক ঘণ্টা আগে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনও বর্জনের ঘোষণা দেয় বিএনপি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত