টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নতুন নগর পিতা নাছির

চট্টগ্রাম, ২৯ এপ্রিল (সিটিজি টাইমস):  চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দিন বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের পঞ্চম মেয়র ।

বেসরকারি ফলাফলে প্রায় ২ লাখ ভোটের ব্যাবধানে সাবেক মেয়র বিএনপি সমর্থিত প্রার্থী এম মনজুর আলমকে হারিয়ে হাতি প্রতীকে তিনি মেয়র নির্বাচিত হয়েছেন।

এম এ আজিজ স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী ১৪টি কেন্দ্র থেকে চূড়ান্তভাবে ঘোষিত ফলাফলে মোট ৭১৯টি কেন্দ্রের মধ্যে ৭১৯ টিতে আওয়ামী লীগ সমর্থিত আ জ ম নাছির উদ্দিন পেয়েছেন ৪,৭৫,৩৬১ ভোট এবং তার নিকতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মনজুর আলম পেয়েছেন ৩,০৪,৮৩৭ ভোট।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম থেকে মঙ্গলবার রাত ৩টা ২০ মিনিটে ঘোষিত সর্বশেষ ফলাফলে এ তথ্য জানা গেছে। রিটার্নিং কর্মকর্তা ‍আবদুল বাতেন ফলাফল ঘোষণা করেন

ক্ষমতাসীন দলের শরিক জাতীয় পার্টি সমর্থিত সোলায়মান শেঠ ডিস এন্টিনা প্রতীকে ৬,১১৮ ভোট পেয়েছেন। আর চরকা প্রতীকে এম এ মতিন ১১,৬৩২ ভোট পেয়েছেন।

এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ চলে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত। এখন সিটি করপোরেশনের ৭১৯টি কেন্দ্রে চলছে ফলাফল ঘোষণা।

অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ভোটগ্রহণ শুরু হওয়ার সাড়ে চার ঘণ্টার মধ্যে ঢাকা সিটি (উত্তর-দক্ষিণ) করপোরেশন নির্বাচন বর্জনের ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এর এক ঘণ্টা আগে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনও বর্জনের ঘোষণা দেয় বিএনপি।

মতামত