টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সমুদ্র তরঙ্গ জয়ের স্বপ্ন দেখছে সার্ফাররা

Surfing pic-3
ইমাম খাইর, কক্সবাজার ব্যুরো:
সমুদ্র তরঙ্গ জয়ের স্বপ্ন দেখছে কক্সবাজারের সার্ফাররা। তাদের চোখে-মুখে একটাই স্বপ্ন সার্ফিং-এর মাধ্যমে ঢেউ  জয় করা। বাংলাদেশ সার্ফিং ফেডারেশনের আয়োজনে ব্র্যাক চিকেন সার্ফিং টুর্ণান্টে জয়ী সার্ফাররা এমনই অভিব্যক্তি জানান।
মঙ্গলবার বিকালে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে দুই দিনব্যাপী প্রথম জাতীয় সার্ফিং টুর্ণামেন্ট শেষ হয়। তিন ক্যাটাগরীতে দশজন বালিকাসহ ৭০ জন সার্ফার এতে অংশ নেয়।
টুর্ণামেন্টে সিনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে কামাল। দ্বিতীয় ফরহাদ আর তৃতীয় হয়েছে কামরুল। জুনিয়র বালকে চ্যাম্পিয়ন হয়েছে সেলিম। জাহেদ দ্বিতীয় এবং সাগর হয়েছে তৃতীয়। বালিকা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে রিফা। সোহা মহারাজ দ্বিতীয় ও তৃতীয় হয়েছে সুমি।
দেশের প্রথম এই জাতীয় সার্ফিং প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বিভিন্ন দেশের ছয়জন প্রসিদ্ধ সার্ফার। টুর্ণামেন্ট স্পন্সর করেছে বেসরকারী সংস্থা ব্র্যাকের সহযোগি প্রতিষ্ঠান ‘ব্র্যাক সিকেন।’
বাংলাদেশী সার্ফারদের সপ্তাহ ব্যাপী বিশেষ প্রশিক্ষণ দেয় সার্ফিং দ্যা নেশন্সের ২৫ সদস্যের একটি দল।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী।
তিনি বলেন-সরকার ক্রিকেটের পর সার্ফিংকে প্রমোট করার চিন্তভাবনা করছে। সার্ফিং খুবই রোমাঞ্চকর ও আকর্ষণীয় একটি খেলা। এই জলক্রীড়ার মাধ্যমে বিশ্বের কাছে কক্সবাজারকে আরো বেশী পরিচিত করা সম্ভব।
এ সময় উপস্থিত ছিলেন-জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেন, ব্র্যাক ডেইরি অ্যান্ড ফুড এন্টারপ্রাইজের ডিজিএম সাইফুর রহমান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের ম্যানেজার মার্কেটিং ও পিআর পারভেজ আহমেদ চৌধুরী, বাংলাদেশ সার্ফিং ফেডারেশনের সভাপতি ইকবাল বিন আনোয়ার ডন, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন চৌধুরী প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত