টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চসিক নির্বাচন: বন্দরনগরীতে ভোট গ্রহণ চলছে

চট্টগ্রাম, ২৮ এপ্রিল (সিটিজি টাইমস):: কড়া নিরাপত্তার মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

মঙ্গলবার সকাল আটটা থেকে চট্টগ্রাম সিটি করপোরেশনে এই ভোট হচ্ছে।  একটানা বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। ভোট উপলক্ষে চট্টগ্রাম সিটিতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

স্থানীয় এবং অরাজনৈতিক নির্বাচন হলেও একে ঘিরে জাতীয় নির্বাচনের মতই উত্তেজনা তৈরি হয়েছে। নির্বাচন নিয়ে সারাদেশের মানুষের পাশাপাশি বিদেশিদেরও আগ্রহ রয়েছে। মানুষের মধ্যে ভোট নিয়ে আগ্রহের পাশাপাশি নির্বাচন সুষ্ঠু হবে কি না, তা নিয়ে শঙ্কা-সংশয়ও তৈরি হয়েছে।

এরপর নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে স্থাপিত নির্বাচন কমিশনের অস্থায়ী কন্ট্রোল রুম থেকে ফলাফল ঘোষণা করা হবে। তবে প্রত্যেক কেন্দ্রে ভোটগণনা শেষে ফলাফল ঘোষণার পর তা পাঠানো হবে অস্থায়ী কন্ট্রোল রুমে।

নির্বাচন উপলক্ষে নগরীতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ আছে।

রিটার্নিং অফিসার মো. আবদুল বাতেন  বলেন, ‘প্রত্যেক কেন্দ্রে পর্যাপ্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। আশা করি কোন ধরনের বিশৃঙ্খলা হবেনা। আমি ভোটারদের আশ্বাস দিয়েছি, তারা ভোট দিয়ে বাড়ি ফিরে যাবার মত পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা আমরা করেছি। আমি ভোটারদের ঘর ছেড়ে বেরিয়ে আসার অনুরোধ করেছি।’

নির্বাচন কমিশন সুত্র জানায়, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের লড়াইয়ে মেয়র পদে আছেন ১২ জন প্রার্থী। কাউন্সিলর প্রার্থীদের মধ্যে সংরক্ষিত ১৪ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতায় আছেন ৬২ জন। ৪১টি সাধারণ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতায় আছেন ২১৭ জন।

৪১টি ওয়ার্ডে মোট ভোটারের সংখ্যা ১৮ লক্ষ ৪৮ হাজার ৫৮৩ জন।  ১৮ লক্ষ ৪৮ হাজার ৫৮৩ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯ লক্ষ ৬০ হাজার ১৫১ জন এবং মহিলা ভোটার ৮ লক্ষ ৮৯ হাজার ৭৪৭ জন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত