টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চসিক নির্বাচন: প্রস্তুত ৭১৯টি নির্বাচনী কেন্দ্র

cccচট্টগ্রাম, ২৭ এপ্রিল (সিটিজি টাইমস):: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের জন্য প্রস্তুত করা হয়েছে ৭১৯টি ভোট কেন্দ্রে ও ৪ হাজার ৯০৬টি ভোট কক্ষ।

আগামীকাল মঙ্গলবার সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

এর আগে আজ সোমবার সকাল ১০টায় থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ব্যালট পেপারসহ সকল নির্বাচনী সরঞ্জাম ভোটকেন্দ্রে পাঠানোর কাজ শুরু হয়।

সন্ধ্যা ৭টার মধ্যে এসব ভোট কেন্দ্রে হয়েছে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়।

নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে নির্বাচন কমিশনের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে পুলিশ প্রহরায় মিনিবাসের মাধ্যমে সরঞ্জামগুলো সকল কেন্দ্রে পাঠানো হয়।

নির্বাচনী সরঞ্জামের মধ্যে রয়েছে- ১১ হাজার ৯৫২টি স্ট্যাম্প প্যাড, ১৩ হাজার অমোচনীয় কালি, ৮ হাজার অফিসিয়াল সিল, ১৫ হাজার মার্কিং সিল, দেড় হাজার ব্রাশ সিল, আড়াই হাজার হোসিয়ান ব্যাগ ও ৮শ লাল গালা, ব্যালট বাক্স।

সহকারী রিটার্নিং কর্মকর্তা (মিডিয়া) মো. শফিকুর রহমান জানান, ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জামগুলো মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর অর্থাৎ তিনটি পদের ভোটার সংখ্যা অনুযায়ী পাঠানো হচ্ছে। প্রতিটি কেন্দ্রের ভোটগ্রহণ কর্মকর্তাদের এগুলো বুঝিয়ে দেওয়া হয়। জিমনেশিয়াম হলে প্রিজাইটিং অফিসার ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা উপস্থিতে এসব সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে এবার ভোটারের সংখ্যা ১৮ লাখ ১৩ হাজার ৪৪৯ জন।

মতামত