টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নির্বাচনে ভয়াবহ সহিংসতার আশঙ্কা

cccচট্টগ্রাম, ২৭ এপ্রিল (সিটিজি টাইমস)::  আইনশৃঙ্খলা বাহিনীর সব রকম তৎপরতা সত্ত্বেও সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে বেশ কয়েকটি সহিংস হামলার আক্রমণের ঘটনা।

সেই সব ঘটনায় জড়িতদের কাউকেই এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি।

পর্যবেক্ষকদের মতে, এসব সহিংস ঘটনার পরিপ্রেক্ষিতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা না হলে নির্বাচনের সময় সন্ত্রাস ও সহিংসতা ভয়াবহ আকার ধারণ করতে পারে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলীয় প্রার্থীদের অনেকে নির্বাচনি প্রচারণা চালানোর সময় আক্রমণের শিকার হয়েছেন।

চট্টগ্রাম নগরের পলিটেকনিক এলাকায় বিএনপি প্রার্থী এম মঞ্জুর আলমের উপর আওয়ামী লীগ কর্মীদের দ্বারা হামলার অভিযোগ উঠেছে। সে সময় প্রচারণায় বিএনপি ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে কুলশী পুলিশ ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, তিনি এই ঘটনা সম্পর্কে জেনেছেন, তবে এই ঘটনায় কেউ থানায় কোনও মামলা বা অভিযোগ করেনি।

পুলিশের কমিশনার দাবি করেন, নির্বাচনি প্রচারণা শুরু হওয়ার পর তেমন কোনও গুরুতর ঘটনা ঘটেনি। কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। তবে আমরা নির্বাচন যেন সুষ্ঠু ও নিরুপদ্রব হয় সে জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি।

চট্টগ্রাম মহানগর পুলিশও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার কথা জানায়। নির্বাচনকে কেন্দ্র করে অবৈধ অস্ত্র উদারের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানায় চট্টগ্রাম পুলিশ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত