টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মৃধার বিরুদ্ধে অভিযোগ আমলে নিতে হাইকোর্টের নির্দেশ

dudok.mredhaচট্টগ্রাম, ২৬ এপ্রিল (সিটিজি টাইমস):: নিয়োগ সংক্রান্ত দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি পাওয়া রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (সাময়িক বরখাস্ত) ইউসুফ আলী মৃধার বিরুদ্ধে অভিযোগ আমলে নিতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

রবিবার বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত এক মামলার আদেশে এ নির্দেশ দেন। আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

মহাজোট সরকারের বিগত আমলে ২০১২ সালের ৯ এপ্রিল বিজিবি সদর দফতরের সামনে টাকার বস্তাসহ আটক হন ইউসুফ আলী মৃধা। বলা হয়েছিল, নিয়োগে দুর্নীতি করে এ টাকা সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের বাসায় নেওয়া হচ্ছিল। পরে সুরঞ্জিত সেনগুপ্তকে রেলপথ মন্ত্রণালয় থেকে সরিয়ে দেওয়া হয়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে তদন্তের পর ২০১১ সালে রেলওয়ের পূর্বাঞ্চলে ১ হাজার ১১৭ জনকে নিয়োগে অনিয়মের অভিযোগে মৃধা ও তার সহযোগীদের বিরুদ্ধে ১৪টি মামলা দায়ের করে দুদক।

একই বছরের ১৩ সেপ্টেম্বর চট্টগ্রামের কোতোয়ালী থানায় এ মামলাটি করা হয়। এ মামলায় ৩২ জনের বিরুদ্ধে চার্জশিট দিলেও মৃধাকে বাদ দেয় দুদক। এর বৈধতা চ্যালেঞ্জ করে চার্জশিটে অভিযুক্ত তিন ব্যক্তি হাইকোর্টে আবেদন করেন। তারা তিনজন হলেন, খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের প্রভাষক মো. আবদুল ওয়াদুদ ভূঞা, হিসাব বিজ্ঞানের প্রভাষক জহিরুল ইসলাম ও একই প্রতিষ্ঠানের পদার্থ বিজ্ঞানের প্রভাষক তপন কুমার দাস।

মতামত