টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাদার্ন ইউনিভার্সিটিতে ইংরেজি পড়া প্রতিযোগিতার সনদ প্রদান ও পুরস্কার বিতরণ সম্পন্ন

_DSC0556চট্টগ্রাম, ২৬ এপ্রিল (সিটিজি টাইমস):: ব্রিটিশ কাউন্সিল ইংরেজি পড়া প্রতিযোগিতার সনদ পত্র প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ রোববার সাদার্ন ইউনিভার্সিটির বাংলাদেশের হল রুমে অনুষ্ঠিত হয়েছে। ব্রিটিশ কাউন্সিল ও সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

সাদার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড.শরীফুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের উপ-পরিচালক মি. ম্যাট পুসে। আরও উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা জনাব সরওয়ার জাহান, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের লাইব্রেরি ম্যানেজার মিসেস সরওয়াত রেজা এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ ন ম আব্দুল মোক্ত্াদীর।

প্রধান অতিথির বক্তব্যে মি. ম্যাট পুসে বলেন, সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বই পড়া প্রতি আগ্রহ দেখে আমি সত্যি আনন্দিত। আমি ইউনিভার্সিটি কর্তৃপক্ষকে আশ্বস্থ করছি এ ধরনের আয়োজন ব্রিটিশ কাউন্সিল অব্যাহত রাখবে এবং সাদার্ন ইউনিভার্সিটির সাথে থাকবে।

সভাপতির বক্তব্যে সাদার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য ডা. প্রফেসর শরীফুজ্জামান বলেন, এ ধরনের উদ্যোগের জন্য আমি ব্রিটিশ কাউন্সিলকে ধন্যবাদ জানাচ্ছি। আমি মনে এ রকম প্রতিযোগিতা শিক্ষার্থীদের ইংরেজী শিক্ষার প্রতি উৎসাহ দেবে।

প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, ব্রিটিশ কাউন্সিলের ইংরেজী শিখানোর এ কৌশলকে আমি সাধুবাদ জানাচ্ছি যা সত্যিকার অর্থে প্রশংসার দাবিদার। আর সাদার্ন ইউনিভার্সিটি ব্রিটিশ কাউন্সিলের আন্তরিক সহযোগিতায় মুগ্ধ। একমাত্র সাদার্ন ইউনিভার্সিটিতেই ২০০৫ সাল থেকে ইংলিশ রিডিংয়ের কার্যক্রম শুরু করে বর্তমানেও অব্যাহত রয়েছে।

ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের লাইব্রেরি ম্যানেজার মিসেস সরওয়াত রেজা সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীদেরকে প্রতিযোগিতায় অংশগ্রহণ ও সাফল্যের জন্য ধন্যবাদ জানান।

ব্রিটিশ কাউন্সিল ইংরেজি পড়া প্রতিযোগিতায় প্রথম হওয়ার গৌরব অর্জন করে ইংরেজি বিভাগের ছাত্রী ফারিয়া তাসনিম।পুরো অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষা বিভাগের প্রধান জনাব ডঃ সৌরভ সাখাওয়াত ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক জনাব মো. হাসান।-প্রেস বিজ্ঞপ্তি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত