টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় ইটভাটার দুই শ্রমিক অপহরন : পরে মুক্তি

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া  প্রতিনিধি

চট্টগ্রাম, ২৬ এপ্রিল (সিটিজি টাইমস)::  চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের বেতছড়ি থেকে ইটভাটার দুই শ্রমিককে অপহরন করেছে স্থানীয় চিহ্নিত দুর্বৃত্তরা। ইটভাটার মালিকের বুদ্ধিমত্তায় ঐ রাতেই শ্রমিকদের মুক্তি দিতে বাধ্য হয় তারা।

এ ব্যাপারে রাঙ্গুনিয়া থানায় অভিযোগ করা হয়েছে।

অভিযোগে জানা যায়, উপজেলার রাজা নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জামাল উদ্দিন মোস্তফা জাহাঙ্গীরের এইচ.এ.বি নামের ইটভাটার শ্রমিক মো.জসিম (২৮) ও এম.এ.এম ইটভাটার মো. মাসুদ (২৮) কে বৃহস্পতিবার (২৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় বেতছড়িস্থ এম.এ.এম ইটভাটার সামনে একটি চা দোকানে নাস্তা করার সময় কয়েকজন চিহ্নিত দুর্বৃত্তসহ ৭/৮ জন কিরিচ, লোহার রডসহ দেশীয় অস্ত্রের মুখে ঐ দুই শ্রমিককে জিম্মি করে স্থানীয় চারাবটতল পাহাড়ে নিয়ে যায়।

পরদিন অপহরনকারীরা সন্ধ্যা সাড়ে ৭ টায় এইচ.এ.বি ইটভাটার ম্যানেজার মো. সেলিমকে ফোন করে রাত ৯টার মধ্যে ১ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় পরের দিন সকালে তাদের লাশ চারাবটতল পাহাড় থেকে নিয়ে যেতে বলে।

ম্যানেজার বিষয়টি ইটভাটার মালিককে জানালে সে তাৎক্ষনিকভাবে চায়ের দোকানে গিয়ে নানা সুত্রে খবর নিয়ে কয়েকজন চিহ্নিত দুর্বৃত্ত সম্পর্কে নিশ্চিত হয়। তাদের ব্যবহৃত একটি মোবাইল নাম্বার থেকে ইটভাটার মালিক জামাল উদ্দিন মোস্তফা তাদেরকে হুমকি দিয়ে বলেন আমি রাজানগর ইউপি চেয়ারম্যান বলছি। তোমরা যদি ঐ দুজনকে এক ঘন্টার মধ্যে ফেরত না দাও আমি লোকজন নিয়ে তোমাদের মা-বাবা ও আত্মীয়-স্বজনদেরকে আইনের হেফাজতে তুলে দেব। এতে অপহরণকারীরা ভয়ে তাদের দুই জনকে স্থানীয় বগাবিলী ব্রীজের উপর রেখে চলে যায়।

জানতে চাইলে রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবির জানান , বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত