টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ভোট চেয়ে নাছিরের পর এবার মনজুর এসএমএস

শিশির খাঁন 

ccচট্টগ্রাম, ২৬ এপ্রিল (সিটিজি টাইমস): চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণার অংশ হিসেবে আওয়ামী লীগ সমর্থিত আ জ ম নাছির উদ্দিন পর এবার বিএনপি সমর্থিত প্রার্থী মো. মনজুর আলম ভোটারদের মোবাইলে এসএমএস পাঠিয়ে ভোট প্রার্থনা করেছেন।

রবিবার বেশ কয়েকজন ভোটার তাদের মোবাইলে মনজুর পক্ষ থেকে এসএমএস পেয়েছেন বলে সিটিজি টাইমসকে জানিয়েছেন। এর আগে  শুক্রবার থেকে ভোটারদের মোবাইলে এসএমএস পাঠিয়ে ভোট প্রার্থনা করেছেন নাছির ।

ইন্টারনেট সুবিধা ব্যবহার করে ভোটারদের মোবাইলে পাঠানো এসএমএস-এ লেখা হয়েছে- আসসালামু আলাইকুম, …… মার্কায় আপনার মূল্যবান ভোট দিন।

প্রার্থীর পক্ষে মোবাইল ফোন অপারেটর ছাড়াও বিভিন্ন ছোট ছোট আইপি টেলিফোনি সার্ভিস প্রোভাইডার কোম্পানি এসব এসএমএস পাঠাচ্ছে। এছাড়া নির্বাচনী প্রচারণার জন্য আইপি সার্ভিস প্রোভাইডার (আইএসপি) কোম্পানিগুলো বিভিন্ন মোবাইল ফোন অপারেটর ও আইপি টেলিফোনি কোম্পানিগুলোর কাছ থেকে বাল্ক এসএসএস কিনে নিয়ে ওই এসএমএসগুলো ভোটারদের কাছে পাঠাচ্ছে।

এক্ষেত্রে ভোটারদের নম্বরগুলো দিয়ে একটি সফটওয়্যার তৈরি করে নেয় এসএমএস সার্ভিস প্রোভাইডাররা।

এ ধরনের একটি সফটওয়্যার দিয়ে ইন্টারনেটের মাধ্যমে একসঙ্গে ৫০ হাজার থেকে ২০ লাখ মোবাইল ফোন নম্বরে এসএমএস পাঠানো যায়।

মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিনের মিডিয়া টিমের  এক সদস্য মুহাম্মদ মিজান  জানান, ‘মোবাইল অপারেটরগুলোর সহযোগিতায় এসএমএসের মাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে। গত বৃহস্পতিবার থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।’ পর্যায়ক্রমে নগরীতে অবস্থান করা সব মোবাইল ব্যবহারকারীকে এসএমএস পাঠানোর পরিকল্পনা রয়েছে ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত