টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করছে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলন

ccc-Copy1চট্টগ্রাম, ২৪ এপ্রিল (সিটিজি টাইমস):: চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন প্রক্রিয়াকে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনই প্রশ্নবিদ্ধ করছে বলে মনে করছেন পেশাজীবী সমন্বয় পরিষদের নেতারা।

বিশেষ করে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর বক্তব্যকে বিকৃত করে নির্বাচন কমিশনে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের আপত্তিকর অভিযোগের মধ্য দিয়ে এ বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে বলে মনে করছেন তারা।

পেশাজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. একিউএম সিরাজুল ইসলাম এবং সাধারণ সম্পাদক সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ বিষয়ে নির্বাচন কমিশনের যথাযথ পদক্ষেপ আশা করে সুষ্ঠু নির্বাচনে সংশ্লিষ্ট সব পক্ষের দায়িত্বশীল ভূমিকা কামনা করা হয়।

২২ এপ্রিল জেলা নির্বাচনী অফিসে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টার বিরুদ্ধে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের প্রদত্ত লিখিত অভিযোগ (পত্রিকান্তরে প্রকাশিত) সত্য নয় উল্লেখ করে এ বিবৃতিতে বলা হয়, ‘ইকবাল সোবহান চৌধুরী শুধু প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টাই নন, পেশাজীবীদের জাতীয় নেতাও তিনি। পেশাজীবী সাংবাদিকদের ভোটে বারে বারে নির্বাচিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী গত ২১ এপ্রিল চট্টগ্রাম প্রেস ক্লাবে কিংবা ২২ এপ্রিল থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত সাংবাদিক-পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় সভায় কোনো প্রার্থীর পক্ষে বা বিপক্ষে কোনরূপ বক্তব্যই দেননি। চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের অভিযোগ মিথ্যে, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যমূলক।’

বিবৃতিতে আরও বলা হয়, পেশাজীবী নেতা ইকবাল সোবহান চৌধুরী চট্টগ্রামে অবস্থানকালে প্রতিটি মতবিনিময় সভায় গণতন্ত্রের স্বার্থে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারীসহ সংশ্লিষ্টদের নির্বাচনে সহযোগিতার অনুরোধ জানিয়েছেন। যা আচরণবিধি লঙ্ঘন নয়, বরং সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সহায়ক।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত