টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চসিক নির্বাচনের ফল ঘোষণা হবে এম এ আজিজ স্টেডিয়াম থেকেই

votচট্টগ্রাম, ২৭ এপ্রিল (সিটিজি টাইমস):: বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর আপত্তি সত্ত্বেও চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম থেকেই ফল ঘোষণার সিদ্ধান্তের ব্যাপারে অনড় নির্বাচন কমিশন।

আর এতে করে ফল ঘোষণার গোটা প্রক্রিয়ায় সরকারী দল সমর্থক প্রার্থীর প্রভাব বিস্তারের সুযোগ থাকলো বলে অভিযোগ বিএনপি নেতাদের।

চট্টগ্রামে সংসদ নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচনের ফলাফল ঘোষণার নিয়ন্ত্রন কক্ষ হিসাবে বরাবরই ব্যবহার হতো স্টেডিয়াম সংলগ্ন চট্টগ্রাম জেলা ক্রীড়া সমিতি-সিজেকেএস’র জিমনেশিয়াম। আগের মতো এবারও নিয়মমাফিক সেখান থেকে সিটি নির্বাচনের ফল প্রকাশের প্রস্তুতি নেয় নির্বাচন কমিশন।

কিন্তু সরকারী দল সমর্থিত মেয়র প্রার্থী আজম নাছির উদ্দীন সিজেকেএস’র সাধারণ সম্পাদক হওয়ায় এ বিষয়ে লিখিত অভিযোগ করেন বিএনপি সমর্থিত প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট।

তিনি এ ব্যাপারে তিনটি বিকল্প স্থানের প্রস্তাব করলেও নির্বাচন কমিশন বলছে, অবকাঠামোগত দুর্বলতা ও নিরাপত্তাজনিত কারণে বিকল্প জায়গায় ফল ঘোষনা সম্ভব নয়।

তবে কমিশনের এ সিদ্ধান্তে হতাশ বিএনপি নেতারা। তারা বলছেন বিষয়টি চুড়ান্ত করার আগে আরও আলোচনার সুযোগ আছে।

বিএনপি সমর্থিত প্রার্থীর আশঙ্কাকে নাকচ করে দিয়ে কমিশন বলছে, ফল ঘোষণা কেন্দ্রে নিরাপত্তার সব ব্যবস্থা নেওয়া হবে।

আগের অন্তত দুইটি সিটি করপোরেশন নির্বাচনে এই জিমনেশিয়ামের থেকে ভোটের হিসেব পাল্টে দেওয়ার সরকারি প্রচেষ্টা সচেতন ভোটাররা রাত জেগে পাহারা দিয়ে ব্যর্থ করে দিয়েছিলেন। এবারের পরিস্থিতি কি হবে তার জন্য অপেক্ষা করতে হবে আগামী ২৮ এপ্রিলের রাত পর্যন্ত।

মতামত