টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আইসিসি র‌্যাংকিংয়ে তামিম-মুশফিকদের উল্লম্ফন

celebration-of-tamim-bigচট্টগ্রাম, ২৩ এপ্রিল (সিটিজি টাইমস):: সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর আইসিসি র‌্যাংকিংয়ে ব্যাপক উন্নতি করেছে বাংলাদেশি খেলোয়াড়রা।

বৃহস্পতিবার বিকেলে নতুন র‌্যাংকিং প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম, তরুণ ওপেনার সৌম্য সরকার, বাঁ-হাতি স্পিনার আরাফাত সানি তাদের ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে উঠেছেন।

এছাড়া র‌্যাংকিংয়ে উন্নতি ঘটেছে পাকিস্তান বিরুদ্ধে সিরিজ সেরার পুরস্কার পাওয়া ড্যাশিং ওপেনার তামিম ইকবাল, মিডল অর্ডার ব্যাটসম্যান নাসির হোসেন, সাকিব আল হাসান এবং পেসার রুবেল হোসেনের।

পাকিস্তানের বিরুদ্ধে একটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরি নিয়ে তিন ম্যাচে ২২০ করা মুশফিক ১২ ধাপ উন্নতি করে প্রথমবারের মতো র‌্যাংকিংয়ে শীর্ষ ২০-এ জায়গা করে নিয়েছেন। তার অবস্থান ১৮তম। এটাই রান মেশিনের ক্যারিয়ারের সেরা র‌্যাংকিং।

শেষ ম্যাচের ম্যাচসেরা ও অপরাজিত ১২৭ রানের ইনিংস খেলা সৌম্য সরকার ৯ ধাপ এগিয়ে র‌্যাংকিংয়ের ৬০তম স্থানে অবস্থান করছেন। আর সিরিজে ৬ উইকেট নিয়ে ৫৩তম স্থান থেকে ১০ ধাপ এগিয়ে ৪৩তম স্থানে উঠে এসেছেন আরাফাত সানি।

দুটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরি নিয়ে তিন ম্যাচে ৩১২ রান করে সিরিজ সেরা হওয়া তামিম ইকবাল ১৮ ধাপ এগিয়ে ৪৮ থেকে ৩০তম স্থানে উঠে এসেছেন।

সিরিজে পাঁচ উইকেট নেয়া সাকিব আল হাসান দুই ধাপ এগিয়ে বোলিং র‌্যাকিংয়ে ২০তম স্থান থেকে ১৮তম স্থানে উঠেছেন। আর সিরিজে চার উইকেট পাওয়া পেসার রুবেল হোসেন পাঁচ ধাপ এগিয়ে ৬২ থেকে ৫৭ তে অবস্থান করছেন।

দলীয় র‌্যাংকিংয়ে নবম স্থানে থাকলেও পয়েন্ট বেড়েছে বাংলাদেশের। পাঁচ পয়েন্ট বেড়ে ৭৬ থেকে ৮১ হয়েছে টাইগারদের।

মতামত