টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মোবাইলে জানা যাবে কেন্দ্র ও ভোটার নাম্বার

cccচট্টগ্রাম, ২৩ এপ্রিল (সিটিজি টাইমস):  আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য ঢাকা (উত্তর-দক্ষিণ) ও চট্টগ্রাম সিটি নির্বাচনে ১৬১০৩ নম্বরে এসএমএস করে জানা যাবে কেন্দ্রের নাম ও ভোটার নাম্বার। ২৫ এপ্রিল থেকে এ সেবা চালু হবে। যেকোনো মোবাইল অপারেটরের নাম্বার থেকে এসএমএস করতে পারবেন ভোটাররা।

নির্বাচন কমিশন সচিবালয়ের জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বৃহস্পতিবার দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে ‍এ তথ্য জানিয়েছেন।

জনসংযোগ পরিচালক জানান,‘২৫ এপ্রিল থেকে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে ভোটারা কোন কেন্দ্রে ভোট দেবেন তা জানতে পারবেন। এক্ষেত্রেজাতীয় পরিচয় পত্রের ১৭ ডিজিটের হলে মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে পিসি (PC) লিখে স্পেস দিয়ে এনআইডি (NID) নাম্বার টাইপ করে ১৬১০৩ নম্বরে পাঠাতে হবে। ফিরতি মেসেজে ভোট কেন্দ্রের নাম জানতে পারবেন।

তিনি আরও জানান, যাদের আইডি নাম্বার ১৩ ডিজিটেরতাদের এসএমএস অপশনে গিয়ে পিসি (PC) লিখে স্পেস দিয়ে ৪ ডিজিটের জন্ম সন লিখে তারপর ১৩ ডিজিটের আইডি নম্বর টাইপ করে ১৬১০৩ নম্বরে পাঠাতে হবে।

যারা নতুন ভোটার হয়েছেন এখনো এনআইডি কার্ড পাননি, তারা মেসেজ অপশনে গিয়ে পিসি (PC) লিখে স্পেস দিয়ে ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর লিখে স্পেস দিয়ে দিন-মাস-বছর(dd-mm-yyyy)ফরমেটে জন্ম তারিখ লিখে ১৬১০৩ নম্বরে পাঠিয়ে দিন। তাহলেই জানতে পারবেন কেন্দ্রের নাম ও ভোটার নম্বর।

তিনি জানান, ভোট দেওয়ার জন্য জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন নেই। যারা নতুন ভোটার হয়েছেন কিন্তু এনআইডি কার্ড পাননি তারাও ভোট দিতে পারবেন।

আসাদুজ্জামান জানান, মোবাইল ফোনের এসএমএস ছাড়াও নির্বাচন কমিশন বাংলাদেশ এর ওয়েবসাইটwww.ec.org.bdঅথবাwww.nidw.gov.bdভিজিট করেও ভোট কেন্দ্রের নাম জানা যাবে। এছাড়া ০৩৫৯০১২৩৪৫৬ নম্বরে ফোন করেও ভোটাররা ভোট কেন্দ্রের নাম জানতে পারবেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত