টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলামটরে খালেদার গাড়িবহরে হামলা, আহত অন্তত ১০

107342_1চট্টগ্রাম, ২২ এপ্রিল (সিটিজি টাইমস): নির্বাচনী প্রচারণায় বেরিয়ে টানা চতুর্থ দিনের মত হামলার কবলে পড়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর। এতে খালেদা জিয়ার এক নিরাপত্তা কর্মীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

বুধবার বিকেল ৫টা ২৫ মিনিটের দিকে রাজধানীর বাংলামটরে পৌঁছলে ক্ষমতাসীন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়।

গাড়িবহর বাংলামটর এলাকা পার হওয়ার সময় শতাধিক নেতাকর্মী লাঠিসোটা নিয়ে হামলা করে। এ সময় তারা বহরে থাকা বেশিরভাগ গাড়ির জানালার কাঁচ ভেঙে ফেলে।
এছাড়া ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা গাড়ি লক্ষ্য করে বৃষ্টির মত ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে খালেদা জিয়াকে বহনকারী গাড়িরও দুটি কাঁচ ভেঙে গেছে।

এ হামলার ঘটনায় বেশ কয়েকজন চালক আহত হয়েছেন। তাদের চোখেমুখে রক্তের দাগ দেখা গেছে। এছাড়া খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা নিয়োজিত (সিএসএফ) এ কর্মীকে ক্ষমতাসীনরা গাড়ি থেকে নামিয়ে বেদম মারধর করতে থাকে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতা মশিউর রহমান রুবেল ও মামুনুর রশীদের নেতৃত্বে নেতাকর্মীরা লাঠিসোটা ও ইট-পাটকেল নিয়ে গাড়িবহরে হামলা চালায় বলে জানা গেছে।

হামলার সময় খালেদা জিয়ার গাড়ি দ্রুত বেগে এলাকা ত্যাগ করার চেষ্টা করে। এতে গাড়ির আঘাতে ক্ষমতাসীন দলের বেশ দুজন কর্মীও রক্তাক্ত হন।

এরপর খালেদা জিয়াকে নিয়ে গাড়ি সরাসরি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যায়। এখন সেখানে সবাই অবস্থান করছেন এবং আহতরা চিকিৎসা নিচ্ছেন। নয়াপল্টন এলাকায় বিপুলসংখ্যক নেতাকর্মী জড়ো হয়েছেন।

গত শনি, রবি, সোম ও মঙ্গলবারও রাজধানীর বিভিন্ন এলাকায় জনগণের কাছে গিয়ে বিএনপি সমর্থিত প্রার্থীদের জন্য ভোট চান খালেদা জিয়া। এ সময় তিনি ভোটারদের সঙ্গে কথা বলেন এবং তাদের মধ্যে প্রার্থীর মার্কা ও ছবি সম্বলিত লিফলেট বিতরণ করেন।

হামলায় বিএনপি চেয়ারপারসনের গাড়ির (ঢাকা মেট্রো-গ-১৩২৬১২) গ্লাস ভেঙে যায়। এছাড়া তার নিরাপত্তা টিম-সিএসএফের চারটি গাড়িসহ অন্তত ১০টি গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় চার সিএসএফ সদস্যসহ অন্তত ১১ জন আহত হন।

 

মতামত