টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নির্বাচনী ইশতেহার: স্বপ্নের মেগাসিটিসহ নাছিরের ৩৬ দফা

nasirচট্টগ্রাম, ২২ এপ্রিল (সিটিজি টাইমস):  স্বপ্নের মেগাসিটি গড়ার অঙ্গীকার ব্যক্ত করে নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন চট্টগ্রামে আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী আ জ ম নাছির উদ্দিন।

আজ বুধবার সকালে বন্দরনগরীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে চট্টগ্রাম নাগরিক কমিটি আয়োজিত এক অনুষ্ঠানে নাছির ইশতেহার ঘোষণা করেণ।ইশতেহারে তিনি জলাবন্ধতামুক্ত নগরী গড়ে তোলাকেই সর্বোচ্চ অগ্রাধিকার দিলেন।এছাড়া আরো ৩৫টি প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি নগরবাসীকে।
অন্যদের মধ্যে চট্টগ্রামের সাংসদ আফসারুল আমীন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাবেক হুইপ উপাধ্যক্ষ আবদুস শহীদ, ফেনীর সাংসদ নিজাম হাজারী, রামুর সাংসদ সাইমুম সরওয়ার কমল, সাংসদ সাবিহা মুছা, নজিবুল বশর মাইজভাণ্ডারী, হাছান মাহমুদ, আবুল হাসনাত আবদুল্লাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
আগামী ২৮ এপ্রিল ঢাকার দুই সিটির সঙ্গে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন হবে, যাতে হাতি প্রতীক নিয়ে লড়ছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির।
এ নির্বাচনে তার মূল প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী এম মনজুর আলম এখনো তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেননি।
নাছির জলাবদ্ধতা থেকে মুক্তির জন্য নগরীর খাল-নালাগুলো আগের স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার পাশাপাশি নগরীর আবর্জনা পরিষ্কারের জন্য আলাদা বোর্ড গঠন, বহদ্দারহাট থেকে কর্ণফুলী পয়েন্ট পর্যন্ত নতুন খাল খনন, খালের মুখে স্লুইস গেইট নির্মাণের কথা বলেছেন।
এছাড়া ইশতেহারে ৯৫ সালের ‘মাস্টারপ্ল্যানের’ সময়োপযোগী নবায়ন ও বাস্তবায়ন প্রতিশ্রুতি তুলে ধরে তিনি বলেন, “এখনো চট্টগ্রামই আদর্শ গ্রিন সিটি হতে পারে। নির্বাচিত হলে এ লক্ষ্যে কাজ করব।”
পাহাড় রক্ষা ও বনায়ন, পানি দূষণ রোধ ও পানি সংকট নিরসনে জলাধার রক্ষা, কর্ণফুলী নদী রক্ষা, শিক্ষার প্রসার ও স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পাশাপাশি ডিজিটাল চট্টগ্রাম গড়ার অঙ্গীকার রয়েছে নাছিরের ইশতেহারে।
নাগরিক কমিটির চেয়ারম্যান ইসহাক মিয়ার সভাপতিত্বে ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত