টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সিটি নির্বাচন: গোয়েন্দা প্রতিবেদন, আ জ ম নাসির পিছিয়ে

cccচট্টগ্রাম, ২২ এপ্রিল (সিটিজি টাইমস) ঢাকার উত্তর-দক্ষিণ ও চট্টগ্রামসহ তিন সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিকে এগিয়ে রাখা হয়েছে পুলিশের গোয়েন্দা সংস্থার এক প্রতিবেদনে।

প্রতিবেদনে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আ জ ম নাসির উদ্দিন অনেক পিছিয়ে আছেন বলে উল্লেখ করা হয়েছে।

পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো এ ‘গোপন’ প্রতিবেদনে ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের আগাম ফলাফলের একটি চিত্র তুলে ধরা হয়েছে।

ঢাকার দক্ষিণে আওয়ামী লীগ প্রার্থী সাঈদ খোকন তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হবেন বলেও উল্লেখ করা হয়। তবে উত্তরে আওয়ামী লীগ প্রার্থী আনিসুল হক অনেকটা সুবিধাজনক অবস্থানে রয়েছেন।

সোমবার দুপুরে পুলিশের বিশেষ শাখা থেকে এ প্রতিবেদন বিশেষ বার্তা বাহকের মাধ্যমে পুলিশ সদর দফতরের ডিআইজি (অপারেশন) আব্দুল্লাহ আল মামুনের কাছে পাঠানো হয়।

এতে এক হাজার ৯৮২ ভোট কেন্দ্রের মধ্যে এক হাজার ৪৭৪ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছেন গোয়েন্দারা। এসব কেন্দ্রে গোলযোগ বা সংঘর্ষের আশঙ্কা করছে পুলিশের একটি গোয়েন্দা সংস্থা। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে তারা সাধারণ কেন্দ্রের চেয়ে বেশিসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের পরামর্শ দিয়ে পুলিশ সদর দফতরে প্রতিবেদন দিয়েছে। এসব কেন্দ্রকে পুলিশ বলছে গুরুত্বপূর্ণ কেন্দ্র। আর অতি ঝুঁকিপূর্ণগুলোকে বলছে অধিক গুরুত্বপূর্ণ।

এই গোপান বার্তায় বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণ অনুষ্ঠানে নারী নিগ্রহের ঘটনায় আওয়ামী লীগের ভোট ব্যাংকে মারাত্মক প্রভাব পড়তে পারে। এছাড়া সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নির্বাচনি প্রচারণায় নামায় বিএনপির মেয়র প্রার্থীরা বেশ সুবিধাজনক অবস্থানে পৌঁছেছেন।

চট্টগ্রামে মেয়র প্রার্থী ১২ জন এবং সাধারণ কাউন্সিলার ২১৬ জন। ভোটার সংখ্যা ১৬ লাখ ৯০ হাজার ৫৩ জন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত