টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খালেদা জিয়ার ওপর হামলা, আহত ১১

107180_1চট্টগ্রাম, ২০ এপ্রিল (সিটিজি টাইমস):  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করে ভাঙচুর চালিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে রাজধানী ঢাকার কারওয়ান বাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

হামলায় বিএনপি চেয়ারপারসনের গাড়ির (ঢাকা মেট্রো-গ-১৩২৬১২) গ্লাস ভেঙ্গে গেছে। তবে তিনি অক্ষত রয়েছেন বলে জানা গেছে।

এছাড়া হামলায় বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তা টিম- সিএসএফের এক সদস্য এবং চারজন সাংবাদিকসহ অন্তত ১১ জন আহত হয়েছেন। গুরুতর আহত কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গাড়িবহরে থাকা আরটিএনএন প্রতিবেদক নিয়াজ মাখদুম জানান, সন্ধ্যা পৌনে ৬টার দিকে খালেদা জিয়া ঢাকা সিটি উত্তরে বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে ভোট চাইতে কারওয়ান বাজারের বাপেক্স ভবনের সামনের ভোটারদের সঙ্গে কথা বলছিলেন। ঠিক ওই মুহূর্তে পেছন থেকে তাকে লক্ষ্য করে অসংখ্য ইটের টুকরো ছুঁড়তে শুরু করে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ সময় বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে থাকা নিরাপত্তা টিম এবং নেতাকর্মীদের সঙ্গে হামলাকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে ক্ষমতাসীন নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে খালেদা জিয়ার গাড়িবহরের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। পুলিশ সদস্যদের এ সময় নিরব থাকতে দেখা যায়।

হামলা ঠেকাতে গিয়ে এক সিএসএফ সদস্যের নাক ফেটে যায়। তার রক্তে রঞ্জিত হয় খালেদা জিয়ার গাড়ি। এছাড়া হামলায় গাড়িবহরের সঙ্গে থাকা বিএনপির ছয় নেতাকর্মীও আহত হন।

এ সময় দায়িত্বরত সাংবাদিকরা ছবি তুলতে গেলে তাদের ওপর চড়াও হয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা বেশ কয়েকটি ক্যামেরা ভাঙচুর করে। হামলায় অন্তত চারজন সাংবাদিক আহত হয়েছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত