টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে সুজন’র অনুষ্ঠানে যাননি ৮ মেয়র প্রার্থী

DSC_8624চট্টগ্রাম, ১৯ এপ্রিল (সিটিজি টাইমস): আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠানে যাননি দুই হেভিওয়য়েটসহ চট্টগ্রামের ৮ মেয়র প্রার্থী।

নির্ধারিত সময় অনুযায়ী রোববার বিকেল ৪টায় অনুষ্ঠান শুরু কথা থাকলেও মেয়র প্রার্থীরা উপস্থিত না হওয়ায় বিকেল ৫টার দিকে অনুষ্ঠান শুরু করেন আয়োজকরা। এসময় জনগণের প্রশ্নের মুখোমুখি হতে উপস্থিত হন মাত্র চারজন মেয়র প্রার্থী। তারা হলেন-এম এ মতিন, ওয়াইয়াজ হোসেন ভূইয়া, গাজী মো. আলাউদ্দিন ও সৈয়দ সাজ্জাদ জোহা।তবে অনুপস্থিত ছিলেন আ জ ম নাছির উদ্দিন, মনজুর আলম, অধ্যাপক আরিফ মঈনুদ্দীন, আবুল কালাম আজাদ, মুজিবুল হক শুক্কুর, শফিউল আলম, সাইফুদ্দিন আহমেদ ববি ও সোলায়মান আলম শেঠ।

‘চাই স্বচ্ছ, জবাবদিহিমূলক এবং জনবান্ধব সিটি করপোরেশন’ এই স্লোগানে  রোববার বিকেলে নগরীর মুসলিম হলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ১২ প্রার্থীর মধ্যে অংশ নেননি প্রধান দুই মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন, মনজুর আলমসহ মোট ৮ প্রার্থী।

তবে এসব প্রার্থী জনগণের মুখোমুখি হতে ভয় পান বলেই অনুপস্থিত থেকেছেন বলে মন্তব্য করেছে সুজন।

সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে সচেতন নাগরিক কমিটি (সনাক), টিআইবি এবং সুশাসনের জন্য নাগরিকের (সুজন) যৌথ উদ্যোগে চট্টগ্রামের ১২ মেয়র প্রার্থী নিয়ে এ আয়োজন করা হয়।

ঢাকার দুই সিটিতে বেশিরভাগ প্রার্থী উপস্থিত থাকলেও চট্টগ্রামের প্রার্থীদের এই ঘটনায় রীতিমত বিস্মিত হয়েছেন আয়োজকরাও।

ঢাকার দুই সিটিতে অধিকসংখ্যক মেয়র প্রার্থী সুজনের অনুষ্ঠানে জনগণের মুখোমুখি হলেও চট্টগ্রামের প্রার্থীরা কেন উপস্থিত হননি। জানতে চাইলে সুজন চট্টগ্রামের সভাপতি অধ্যাপক সিকান্দর খান বলেন, ‘যেসব প্রার্থী আজকে জনগণের মুখোমুখি হতে অনুষ্ঠানে আসেননি। তাদের দল ও তারা ব্যক্তিগতভাবে জনগণের মুখোমুখি হতে ভয় পায়। সেজন্য বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হতে গিয়ে বিব্রত অবস্থায় পড়ার ভয়ে এবং সৎ সাহস না থাকায় তারা আসেননি।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত