টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাড়ি ভাড়া নেয়ার নাম করে দিনে দুপুরে ডাকাতি

এম মাঈন উদ্দিন
মিরসরাই  প্রতিনিধি

 চট্টগ্রাম, ১৯ এপ্রিল (সিটিজি টাইমস):  মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার জোরারগঞ্জ বাজারে দিনে দুপুরে এক প্রবাসীর ঘর থেকে স্বর্ণ ও টাকা লুটের ঘটনা ঘটেছে। তিন যুবক বাড়ি ভাড়ার নাম করে ওই প্রবাসীর ঘরে প্রবেশ করে বলে জানান গেছে। রোববার (১৯ এপ্রিল) বেলা প্রায় ১১টায় এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, জোরারগঞ্জ বাজারের জাফর ম্যানশনের সামনের মহিউদ্দীনের ভবনে বেলা ১১টায় ৩ ব্যক্তি ঘর ভাড়ার কৌশলে এক প্রবাসীর ঘরে প্রবেশ করে। প্রবাসীর নাম এনায়েত উল্লাহ। তিনি সৌদি প্রবাসী।

নিজেকে ভাড়াটিয়া বলে দাবি করলেও আগতরা ওই প্রবাসীর স্ত্রীর কাছে তার স্বামীর মুঠোফোন নম্বরটি চায়। প্রবাসীর স্ত্রী মুঠোফোন নম্বরের জন্য ঘরের ভেতরে গেলে ওই তিন ব্যক্তি ঘরে প্রবেশ করে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে। এনায়েতের স্ত্রী জানান, এসময় ওই তিন যুবক তার ৭ মাসের শিশুর ওপর অস্ত্র তাক করে রাখে। এর পর তারা ঘরে থাকা অর্থ ও ৫ ভরি স্বর্ণালংকার লুটে নেয়। এনায়েতের স্ত্রী দুই সন্তান নিয়ে ওই ছোট্টঘরে ভাড়া থাকেন। বড় সন্তান জেবি শিশু কাননে লেখা পড়া করে।

জোরারগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মকছুদ আহম্মদ চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দিনে দুপুরে বাসা বাড়িতে মুখোশ না লাগিয়ে এ ধরণের ঘটনা এই প্রথম। এটা আমাদের জন্য লজ্জা জনক। তিনি আরো বলেন, স্থানীয়দের মদত না থাকলে এই ঘটনা ঘটানো সম্ভব নয়। ওই মহিলা যুবকদের দেখলে চিনতে পারবেন বলে তাকে জানিয়েছেন। তিনি এই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেন। ঘটনাস্থলে পুলিশ রয়েছে বলেও চেয়ারম্যান জানান।

এ বিষয়ে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী বলেন, একটি ডাকাতির ঘটনা শুনেছি। ঘটনাস্থলে এস আই বিপুলকে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) বিপুল বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় এখনো কোন মামলা দায়ের হয়নি। মামলা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত