টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জয়ের সন্ধানে আজ পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

downloadচট্টগ্রাম, ১৭ এপ্রিল (সিটিজি টাইমস)::বিশ্বকাপের সুখ স্মৃতি নিয়ে আজ প্রথম মাঠে নামছে বাংলাদেশ। এদিন তারা মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে খেলবে প্রথম ওয়ানডে।দিবারাত্রির এই ম্যাচ শুরু হবে দুপুর আড়াইটায়। সরাসরি দেখাবে গাজী টিভি।

তবে এই ম্যাচে টাইগারদের নেতৃত্ব দিতে পারছেন না নিয়মিত অধিনায়ক মাশরাফি মর্তুজা।বিশ্বকাপে স্লো ওভাররেটের কারণে তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়। মাশরাফির স্থলে দলকে নেতৃত্ব দিবেন সহ-অধিনায়ক সাকিব আল হাসান।

বাংলাদেশ সর্বশেষ ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েছিল। তাদের বিপক্ষে সাফল্য বলতে ওই একটিই। এরপর আর কখনো পাকিস্তানকে হারাতে পারেনি টাইগাররা।তবে ২০১২ সালের এশিয়া কাপের ফাইনালে খুব কাছে গিয়েও দুই রানের হারে শিরোপাবঞ্চিত হন সাকিব-মুশফিকরা।

ঘরের মাঠের উইকেট সাকিব-তামিমদের বহু চেনা। কিন্তু বরাবরই এ উইকেট দু’হাত ভরে দিয়েছে পাকিস্তানকে। শুক্রবারও তারই পুনরাবৃত্তি হবে? নাকি টাইগার ক্রিকেটের দিন বদলের গান শুরু হবে এই মিরপুরেই!এই ম্যাচে বাংলাদেশ দলে ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে রনি তালুকদারের অভিষেক হচ্ছে, এটা অনেকটাই নিশ্চিত। মিডল-অর্ডারে মুমিনুল হকের খেলা নিয়ে সংশয় রয়েছে।

নাসির হোসেন দলে সুযোগ পেতে পারেন, যদি বাংলাদেশ আটজন ব্যাটসম্যান নিয়ে খেলে।

বাংলাদেশ দল (সম্ভাব্য) তামিম ইকবাল, রনি তালুকদার, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

পাকিস্তান দল (সম্ভাব্য) মোহাম্মাদ হাফিজ, আজহার আলী (অধিনায়ক), হারিস সোহাইল, সাদ নাসিম, ফাওয়াদ আলম,সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান, সাঈদ আজমল, রাহাত আলী ও এহসান আদিল।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত