টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে নিহত ১

চট্টগ্রাম, ১৭ এপ্রিল (সিটিজি টাইমস)::  খুলশি থানার টাইগারপাস মালিপাড়া এলাকায় আওয়ামী লীগ সমর্থিত দুই ওয়ার্ড কাউন্সিলর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছে।

নিহত সাদ্দাম হোসেন (৩০) আওয়ামী লীগের কর্মী বলে জানা গেছে।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

সুত্র জানায়, লালখান বাজার ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী এসআই কবির মানিক ও অপর কাউন্সিলর প্রার্থী শহীদুল ইসলাম শামীমের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

মানিকের এলাকায় শামীমের সমর্থকরা নির্বাচনী প্রচারণায় এলে সংঘর্ষ বাঁধে। এসময় মালিপাড়ার হিন্দুদের বাড়িতে ও মন্দিরে হামলা করা হয় বলেও অভিযোগ পাওয়া গেছে।

যুবলীগ কর্মী তপনের অনুসারী সাদ্দাম হোসেন মানিকের হয়ে প্রচারণায় অংশ নিয়েছিলেন।

সংঘর্ষ ও নিহতের সংবাদটি নিশ্চিত করেছেন খুলশি থানার এসআই তরিকুল ইসলাম।

তবে স্থানীয়দের অভিযোগ, নিহত সাদ্দামসহ স্থানীয় তপন সরকার, রতন সরকার, জাকির, এরশাদসহ কয়েকজন যুবক মালিপাড়ায় কালী মন্দিরের কাছে তিন থেকে চার মাস আগে ‘বঙ্গবন্ধু স্মৃতি সংসদ’ নামে একটি ক্লাব প্রতিষ্ঠা করেন।

গণপূর্ত বিভাগের মালিকানাধীন সরকারি জায়গা দখলের জন্য তারা স্থানীয়দের উচ্ছেদের হুমকিসহ নানাভাবে হয়রানি করে আসছিল বলে অভিযোগ রয়েছে।

অলক কান্তি দাশ নামে স্থানীয় এক ব্যক্তি  বলেন, সন্ধ্যায় মুখোশপরা ১০ থেকে ১২ জন যুবক মালী পাড়া কালী মন্দিরে হামলা চালায়। মন্দিরে হামলা বিষয়টি ছড়িয়ে পড়লে স্থানীয়রা তাদের ধাওয়া করে। একজনকে ধরে পিটুনি দেয়।

পরে মুখোশ খুলে যুবকের লাশটি সাদ্দামের বলে শনাক্ত করা হয়।

অলক আরও অভিযোগ করেন, গত সরস্বতী পূজায় সাদ্দামসহ স্থানীয় তপন সরকার, রতন সরকার, জাকির এরশাদ তাদের কাছ থেকে চাঁদা দাবি করে। এঘটনায় তারা খুলশী থানায় একটি জিডিও করে।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শেখ শরিফুল ইসলাম বলেন, কী কারণে এ ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

কে বা কারা এর সাথে যুক্ত তা তদন্ত শেষে জানা যাবে বলেও তিনি বলেন।

মতামত