টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বেড়েছে পুলিশ-বিজিবির টহল

pulishচট্টগ্রাম, ১১  এপ্রিল (সিটিজি টাইমস)::  যুদ্ধাপরাধী জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায় শনিবার রাতেই কার্যকর করার প্রক্রিয়াকে কেন্দ্র করে চট্টগ্রামের সড়ক-মহাসড়কে বেড়েছে পুলিশ-বিজিবির টহল।

এছাড়া চট্টগ্রাম কারাগারসহ নগরীতে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।

শনিবার নগরীর বিভিন্ন এলাকায় দায়িত্ব পালন করছে প্রায় দু’হাজার অতিরিক্ত পুলিশ ও চার প্লাটুন বিজিবি সদস্য। নিরাপত্তা বাহিনীর এসব সদস্যকে টহল জোরদার ও আরো সতর্ক থাকার জন্য আদেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এদিকে কামারুজ্জামানের ফাঁসির রায় শনিবার রাতেই কার্যকর করার খবর ছড়িয়ে পড়লে নগরীর সড়কগুলো থেকে মানুষ ও যানবাহনের সংখ্যা কমতে থাকে। গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশকে তল্লাশি করতে দেখা গেছে। এছাড়া রয়েছে র‌্যাবের টহলও।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এস এম তানভীর আরাফাত বলেন, ‘কামারুজ্জামানের ফাঁসি বহাল রাখার আদেশ আসার পর থেকেই নগরীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাতে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটে পুলিশের তল্লাশিচৌকি বসানো হয়েছে। এছাড়া সড়কে ডমিনেট টহল টিম আছে।’

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মনির হোসেন বলেন, ‘ঢাকায় ফাঁসির রায় কার্যকর হওয়ায় বিশেষ কোন নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়নি। তবে আমরা সতর্ক আছি।’

গত সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ কামারুজ্জামানের ফাঁসি বহাল রাখার আদেশ দেন। বেঞ্চের অন্য তিন সদস্য হলেন- বিচারপতি আব্দুল ওয়াহহাব মিয়া, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত