টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঘুরে দাঁড়ালেন স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী

চট্টগ্রাম, ১০  এপ্রিল (সিটিজি টাইমস)::গভীর রাতে ঘুরে দাঁড়ালেন স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রীযুদ্ধাপরাধী জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানকে আর সময় দেওয়া হচ্ছে না বলে- স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাফ জানিয়ে দিলেন রাত সাড়ে আট টায়। কি এমন হলো যে এক ঘণ্টা যেতে না যেতে না যেতেই আসাদুজ্জামান খান কামাল উল্টোসুরে গাইতে লাগলেন।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এক অনুষ্ঠান থেকে তাড়াহুড়ো করে বেরিয়ে যাওয়ার আগে তিনি সাংবাদিকদের বলেন, কামারুজ্জামানকে আর সময় দেয়া যায়না।

কামারুজ্জামান প্রাণভিক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানিয়েছেন কি না জানতে চাইলে ঐ সময় প্রতিমন্ত্রী বলেন, “তাকে আর সময় দেওয়া হচ্ছে না।”

এর আগে সন্ধ্যায় বিবিসি বাংলার সঙ্গে এক সাক্ষাৎকারে কামারুজ্জামান প্রাণভিক্ষা চাননি বলে ইঙ্গিত দেন স্বরাষ্ট্রমন্ত্রী। রাত সাড়ে নয়টায় তিনি বলেন আজ শুক্রবার কামারুজ্জামানের ফাঁসি কার্যকর হওয়ার সম্ভাবনা কম। প্রশ্ন উঠেছে কি এমন হলো যে এক ঘণ্টার মধ্যেই আসাদুজ্জামান খান উল্টো সুরে গাইতে লাগলেন।

শুক্রবার বিকালে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, কামারুজ্জামান আরো কিছুটা সময় চেয়েছেন। তবে খুব শিগগিরই তাকে সিদ্ধান্ত জানাতে বলা হয়েছে।

এর আগে শুক্রবার সকালে ঢাকা জেলা প্রশাসনের দুই ম্যাজিস্ট্রেট তানভীর মোহাম্মদ আজিম ও মাহবুব জামিল কারাগারে গিয়ে কামারুজ্জামানের মতামত জানতে চান।

সকাল ১০টার দিকে তারা কারাগারে প্রবেশ করেন। বের হন বেলা ১১টা ৪০ মিনিটের দিকে। তবে তারা সাংবাদিকদের কাছে কোনো মন্তব্য করেননি।

মতামত