টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বদির ব্যাংক হিসাবের তথ্য জানতে চাইছে এনবিআর

চট্টগ্রাম, ১০  এপ্রিল (সিটিজি টাইমস):: সরকারদলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি, তার স্ত্রী ও দুই সন্তান এবং সাতটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের তথ্য জানতে চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের সেন্ট্রাল ইন্টিলিজেন্স সেল (সিআইসি)।

সম্প্রতি ব্যাংকগুলোতে চিঠি পাঠিয়ে কক্সবাজার-৪ আসন থেকে নির্বাচিত ক্ষমতাসীন দলের এই সংসদ সদস্যের ব্যাংক হিসাব চেয়েছে সংস্থাটি।

চিঠিতে আবদুর রহমান বদি, তার স্ত্রী শাহীন আক্তার এবং দু্ই ছেলে-মেয়ের ব্যাংক হিসাবের তথ্যের পাশাপাশি তার মালিকানাধীন সাতটি ব্যবসায় প্রতিষ্ঠানের তথ্য চাওয়া হয়েছে।

প্রতিষ্ঠানগুলো হচ্ছে-মেসার্স এ রহমান ট্রেডার্স, মেসার্স এ রহমান এজেন্সী, মেসার্স শামীমা এন্টারপ্রাইজ, মেসার্স এ রহমান এন্ড এজেন্সী, মেসার্স সামিয়া এন্টারপ্রাইজ, মেসার্স শাওন এন্টারপ্রাইজ ও মেসার্স সামিরা এন্টারপ্রাইজ।

ফাইল ছবি ফাইল ছবি এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে বা যৌথ নামে যে কোনো মেয়াদি হিসাব, সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব, ঋণ হিসাব, ফরেন কারেন্সি একাউন্ট, ক্রেডিট কার্ড, লকার বা ভল্ট, সঞ্চয়পত্র বা অন্য কোনো ধরনের সেভিংস ইনস্ট্রুমেন্ট, ইনভেস্টমেন্ট স্কিম বা ডিপোজিট স্কিম বা অন্য যে কোনো ধরনের হিসাব থাকলে তার তথ্য জানাতে বলা হয়েছে চিঠিতে।

কোনো করদাতা আয়কর নথিতে সম্পদ গোপন করেছেন এমন ধারণা করলে অথবা কোনো তদন্ত বা অভিযোগের পরিপ্রেক্ষিতে সিআইসি সাধারণত করদাতার ব্যাংক হিসাবের তথ্য নিয়ে থাকে।

আবদুর রহমান বদি মাদক ব্যবসা, রোহিঙ্গাদের আশ্রয় দেওয়াসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদ অর্জন করেছেন বলে বিভিন্ন সময় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। তাকে দুর্নীতি দমন কমিশন জিজ্ঞাসাবাদও করে।

মতামত