টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে টাইগারদের সংবর্ধনা স্থগিতের নির্দেশ

চট্টগ্রাম, ০৯ এপ্রিল (সিটিজি টাইমস):: নির্বাচনী পরিবেশ বিঘ্নিত ও আচরণবিধি ভঙ্গ হওয়ার আশঙ্কায় চট্টগ্রামে জাতীয় দলের ক্রিকেটারদেরকে সংবর্ধনার আয়োজন স্থগিত করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার রাতে চিঠি দিয়ে আয়োজক কমিটিসহ সংশ্লিষ্টদের এ আদেশ দেয়া হয়।

শুক্রবার বিকেলে নগরীর কাজীর দেউড়ি আউটার স্টেডিয়ামে এ অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নেয় চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা।

এ উপলক্ষে গতকাল বুধবার দুপুরে এম এ আজিজ স্টেডিয়ামের চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

তিনি বলেন, ‘বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে উৎসাহ দেয়ার জন্য দল-মত নির্বিশেষে সবাইকে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আহ্বান জানাচ্ছি। এটি বিশ্বকাপের পরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের একমাত্র সংবর্ধনা অনুষ্ঠান।’

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রথমবারের মতো বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে খেলেছে। এ সাফল্যকে সম্মান জানাতে চট্টগ্রামের ক্রীড়া সংগঠকদের পক্ষ থেকে সংবর্ধনার আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

শুক্রবার সকাল ১০টা ১০ মিনিটের ফ্লাইটে চট্টগ্রামে আসবেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। দুপুর ১টায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। বিকেল ৩টায় ক্রিকেটার ও অতিথিদের অনুষ্ঠানস্থলে ফুল দিয়ে বরণ করে নেয়া হবে। সন্ধ্যা ৭টা ১০ মিনিটের ফ্লাইটে তারা ফিরে যাবেন।

সংবর্ধনা আয়োজন স্থগিত করার নির্দেশের বিষয়টি স্বীকার করে রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, ‘জাতীয় ক্রিকেট দলের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানটি হলে নির্বাচনের পরিবেশ বিঘ্নিত ও আচরণবিধি লঙ্ঘন হওয়ার সম্ভাবনা রয়েছে। এর পরিপ্রেক্ষিতে অনুষ্ঠানটি স্থগিত করতে আয়োজকদের চিঠি দেয়া হয়েছে।’

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর বলেন, ‘অনুষ্ঠান স্থগিতের বিষয়ে ইসি দেয়ার চিঠি এখনো পাইনি। অনুষ্ঠানটি কোনো দলের নয়। অনুষ্ঠানকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের উচ্ছ্বাস ও আবেগ জড়িত রয়েছে। অনুষ্ঠানটি করার জন্য আমরা চেষ্টা করছি।’

প্রসঙ্গত, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন। যিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

মতামত