টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আইপিএল: কলকাতার উড়ন্ত সূচণা

iplচট্টগ্রাম, ০৯ এপ্রিল (সিটিজি টাইমস)::  মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে আইপিএলে উড়ন্ত সূচণা করেছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। মুম্বাই ইন্ডিয়ান্সের করা ১৬৮ রানের জবাবে ৯ বল ও ৭ উইকেট হাতে রেখেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় মিলিয়ন ডলারের টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

কলকাতা নাইট রাইডার্সকে জেতাতে সামনে থেকে ব্যাট হাতে নেতৃত্ব দেন গৌতম গম্ভীর। কেকেআর অধিনায়কের ৫৭ রানের ইনিংস খেলে দলকে জয়ের পথ দেখান। এছাড়া মনিশ পাণ্ডে ২৪ বলে ৪০, সূর্যকুমার যাদব ১৯ বলে ৪২ রান করে দলকে সহজ জয় উপহার দেন। যাদবের সঙ্গে ইউসুফ পাঠান ১৮ রান নিয়ে অপরাজিত ছিলেন।

তবে বাংলাদেশের দর্শকদের হতাশ করে কেকেআর টিম ম্যানেজম্যান্ট। তৃতীয় উইকেট পতনের পর সবাই যখন সাকিবের ব্যাটিং দেখার জন্য মুখিয়ে ছিলেন তখন ব্যাটিং পজিশনে পরিবর্তন এনে ইউসুফ পাঠানকে নামালে সাকিব-ভক্তদের হতাশ হতে হয়। কিন্তু কেকেআর’র জয়ে হতাশা কিছুটা ভুলে যায় দর্শকরা।

সাকিব আল হাসানের ভাগ্য খারাপই বলা যায়। বোলিংয়ে শুরুটা করেছিলেন অসাধারণ। প্রথম ওভারেই উইকেট তুলে নেন তিনি। তবে ফিল্ডারদের ব্যর্থতায় দুই দুটি উইকেট থেকে বঞ্চিত হন বাংলাদেশের এই অলরাউন্ডার।

সাকিব আল হাসানের করা তৃতীয় ওভারে কোরি অ্যান্ডারসনের ক্যাচ মিস করেন অ্যান্ড্রু রাসেল। সাকিবের শেষ ওভারে আবারও অ্যান্ডারসনের ক্যাচ মিস হয়।এবার ফিল্ডিংয়ে ছিলেন মরনে মরকেল। প্রথম দুই ওভারে ১২ রান দেয়া সাকিব শেষ পর‌্যন্ত ৪ ওভারে ৪৮ রান দেন। ক্যাচ মিস না হলে বোলিং ফিগার এর চেয়ে অনেক ভালো হত।

মতামত