টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চসিক নির্বাচন: প্রচারণায় নামছেন মনজুর-নাছির

ccচট্টগ্রাম, ০৭ এপ্রিল (সিটিজি টাইমস):: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণায় নামছেন আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুই মেয়র প্রার্থীসহ অন্য ১০ মেয়র প্রার্থী।

১০ এপ্রিল প্রতীক বরাদ্দের দিন নির্ধারিত থাকলেও আচরণ বিধিমালা-২০১০ অনুসারে তিন দিন আগ থেকেই প্রচারণার চালানো সুযোগ পাচ্ছেন প্রার্থীরা। এর মধ্য দিয়ে তিন সিটিতে জমজমাট হয়ে উঠছে নির্বাচনী পরিবেশ।

শুক্রবার নগরীর ৪১ নম্বর পতেঙ্গা ওয়ার্ডের একটি মসজিদে জুমার নামাজ আদায়ের মাধ্যমে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণায় নামছেন চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের প্রার্থী এম মনজুর আলম।

আর মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে নগরীর মোমিন রোডের প্রিয়া কমিউনিটি সেন্টারে নিজের নির্বাচনী কার্যালয় উদ্বোধন এবং শাহ আমানত শাহ (রহ.) মাজার জেয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচারণায় নামছেন চট্টগ্রাম নাগরিক কমিটির প্রার্থী আ জ ম নাছির উদ্দিন।

মনজুর আলমের নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্ব পালন করছেন সাবেক মন্ত্রী ও বিএনপির সহ সভাপতি আব্দুল্লাহ আল নোমান আর গতবারের মত প্রধান নির্বাচনী এজেন্টে হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক মন্ত্রী ও নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আর আ জ ম নাছিরের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন সাবেক গণ পরিষদ সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টা ম-লীর সদস্য ইসহাক মিয়া। সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী। আর কেন্দ্রিয়ভাবে বিষয়টি সমন্বয় করছেন দলের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। সেই সঙ্গে মনজুর সাথে রয়েছেন ২০ দলীয় চট্টগ্রামের সিনিয়র নেতৃবৃন্দ আর নাছিরের সাথে রয়েছে ১৪ দলীয় জোটের সিনিয়র নেতারা।

প্রার্থীদের নির্বাচনী প্রচারণা প্রসঙ্গে রিটার্নিং অফিসার আব্দুল বাতেন বলেন, ‘নিয়ম অনুযায়ী প্রার্থীরা ৭ এপ্রিল থেকে নিয়ম মেনে প্রচারণা চালাতে পারবেন। তবে প্রতীক বরাদ্দের পর পুরোদমে তারা প্রচারণা চালাতে পারবেন। কোথাও নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হচ্ছে কিনা সেটি মনিটরিংয়ে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আমাদের টিম মাঠে রয়েছে।’

মতামত