টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চসিক নির্বাচন, তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে চিঠি

D1চট্টগ্রাম, ০৫ এপ্রিল (সিটিজি টাইমস)::হোটেন পেনিনসুলায় নির্বাচনী কৌশল নির্ধারণে বৈঠক করায় তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্দেশনা চেয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছেন রিটার্নিং অফিসার আব্দুল বাতেন।

রোববার বিকেলে চিঠিটি ঢাকায় নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। চিঠিতে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের বিরুদ্ধে নির্বাচন কমিশনকে ব্যবস্থা নেয়ার অথবা এ বিষয়ে রিটার্নিং অফিসারকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়ার জন্য বলা হয়।

তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী হলেন- গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এবং পার্বত্য চট্টগ্রাম প্রতিমন্ত্রী বীর বাহাদুর। তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী চট্টগ্রাম সিটি করপোরেশন (নির্বাচনী আইন), ২০১০ এর লঙ্ঘন করেছেন বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

গত ৩১ মার্চ নগরীর পেনিনসুলা হোটেলে আওয়ামী লীগের নেতাদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রবেশের সময় উপস্থিত সাংবাদিকদের ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছিলেন, আমরা আসলে দলীয়ভাবে বসছি। মাননীয় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সাহেব, আওয়ামী লীগ ও ১৪ দলের নেতারা সবাই বসছি। সামনে নির্বাচন। সেই নির্বাচনের জন্য একটা স্ট্যাটেজি ঠিক করতে, যাতে আমরা আরও সামনের দিকে এগিয়ে জয় আনতে পারি সেজন্য বৈঠকে বসছি।

এছাড়া গত গত ২৯ ‍মার্চ নগরীর হালিশহরের নয়াবাজার এলাকার একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রামস্থ সন্দ্বীপ সমিতির সঙ্গে এক মতবিনিময় সভায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সরাসরি আ জ ম নাছির উদ্দিনের জন্য ভোট চেয়েছেন বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে গত ৩১ মার্চ নগরীর পেনিনসুলা হোটেলে আওয়ামী লীগের নেতাদের বৈঠকের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। এই বৈঠকটিকে দলটি ‘পেনিনসুলা ষড়যন্ত্র’ আখ্যা দিয়েছে।

রিটার্নিং অফিসার মো.আবদুল বাতেন বলেন, তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী একটি হোটেলে নির্বাচনী কৌশল নির্ধারণে বৈঠক করেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন।এ বিষয়ে করণীয় জানতে চেয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছি।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত