টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পুরুষের সাথে লড়ছেন তিন নারী কাউন্সিলর প্রার্থী

ccc-4-mamtaj-ccc-23-fatema-badsaচট্টগ্রাম, ০৪ এপ্রিল (সিটিজি টাইমস)::  চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সাধারণ আসনে এবার আলোচনার কেন্দ্রে তিননারী নারী কাউন্সিলর প্রার্থী। তারা হলেন ৪ নং চান্দগাঁও ওয়ার্ডে মমতাজ বেগম, ১১ নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে রাবেয়া সুলতানা এবং ২৩ নং উত্তর পাঠানটুলি ওয়ার্ডে ফাতেমা বাদশা।

৪১টি ওয়ার্ডের মধ্যে তিনটি করে ওয়ার্ড সংযুক্ত হয়ে মহিলাদের জন্য ১৪টি সংরক্ষিত আসন রয়েছে চসিকে। এর বাইরেই এবার পুরুষের পাশাপাশি সাধারণ আসনেই প্রার্থী হয়েছেন ওই তিন নারী। এর আগে গত সিটি করপোরেশন নিবার্চনে সাধারণ আসনে মহিলা প্রার্থী নির্বাচন করেননি।

আওয়ামীলীগ সমর্থিত সাধারণ আসনের দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের প্রার্থী রাবেয়া সুলতানা বলেন, পুরুষের সাথে নিবার্চন করে আমি একটি দৃষ্টান্ত তৈরি করতে চাই। দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি নেত্রী খালেদা জিয়াসহ শীর্ষ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অনেক নারী রয়েছেন।

তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় তেমন কোন উন্নয়ন হয়নি। জলাবদ্ধতা, জরাজীর্ণ রাস্তা ঘাট, খাল ভরাট ও পরিচ্ছন্নতা নেই এলাকায়। অবহেলীত এলাকাটিকে নিবার্চিত হয়ে আধুৃনিক এলাকায় পরিণত করতে চাই।

জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও ২৩ নং উত্তর পাঠানটুলির সাধারণ আসনের প্রার্থী ফাতেমা বাদশা বলেন, আমি ব্যতিক্রম কিছু করতে পছন্দ করি। তাই সাধারণ ওয়ার্ডে প্রার্থী হয়েছি। গতবার প্রার্থী হয়ে দলীয় প্রার্থীকে সমর্থন দিয়ে প্রত্যাহার করেছিলাম। তবে গতবারের নিবার্চিত কাউন্সিলর নির্বাচনী ইশতেহার অনুযায়ী মানুষের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন।

বিএনপি নেত্রী ৪ নং চান্দগাঁও ওয়ার্ডে মমতাজ বেগম যপঠন, বিএনপি সর্মথিত অপর প্রার্থী বর্তমান কাউন্সিলর মাহবুবুল আলম নিবার্চন করলে আমি দলীয় সিদ্ধান্ত অনুযায়ী কাজ করবো।

নিবার্চন অফিস সূত্রে জানা যায়, সাধারণ আসনের ৪ নং চান্দগাঁও ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে মমতাজ বেগমের সাথে অন্য পুরুষ প্রার্থীরা হলেন বিধান চন্দ্র, বর্তমান কাউন্সিলর মাহবুবুল আলম, তসলিম হোসেন, দিদারুল আলম, নুরুল ইসলাম, সাইফুদ্দিন খালেদ,মোহাম্মদ ইসমাইল, এনামুল হক,গোলাম ফারুক, শরীফ উদ্দিন খান এবং সরোয়ার আলম চৌধুরী। এখানে একাধিক আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত প্রার্থী রয়েছেন।

১১ নং দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে রয়েছেন রাবেয়া সুলতানা, মোরশেদ আকতার চৌধুরী ও সুজিত দাশ। তিনজনই আওয়ামীলীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী। ২৩ নং উত্তর পাঠানটুলি ওয়ার্ডে ফাতেমা বাদশা, রিয়াদ খান, বাদশা মিয়া, মোহাম্মদ জাবেদ, শেখ আহম্মদ জাহেদ, সিরাজুল ইসলাম ও সৈয়দ রিয়াজুল করিম। এখানে আওয়ামলীগ, বিএনপি ও জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী রয়েছেন।

মতামত