টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বিএফএ) Developing 8 countries (D8) কনফারেন্স

unnamedচট্টগ্রাম, ০৩ এপ্রিল (সিটিজি টাইমস)::বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বিএফএ) Developing 8 countries (D8) নামক একটি কনফারেন্স এর আয়োজন করেছে যেখানে বাংলাদেশ সহ আরো ৭ টি মুসলিম দেশ : . মালয়েশিয়া, পাকিস্তান, ইরান, তুর্কী , নাইজেরিয়া, ইজিপ্ট  ইন্দোনেশিয়া, থেকে প্রতিনিধিরা এই কনফারেন্স এ যোগ দেন।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ,জনাব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি, M.P. সচিব, শিল্প মন্ত্রণালয়
এই কনফারেন্স এর নেতৃত্ব দেন জনাব কামরুল আশরাফ খান পটন  এমপি ও চেয়ারম্যান, বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বিএফএ) এবং বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবিদা ইসলাম, ডিজি (আই), পররাষ্ট্র মন্ত্রণালয় ও জনাব বিজয় ভট্টাচার্য, অতিরিক্ত সচিব, কৃষি মন্ত্রণালয়।

এই কনফারেন্স এর মূলত নিম্নোক্ত বিষয় গুলোর উপর জোড় আলোচনা করা হয় :

১. আয়তন, বৈচিত্র্য এবং সার বাণিজ্য ক্ষেত্র অনুমোদন করার জন্য ব্যবসা-প্রতিষ্ঠান থেকে ব্যবসা (B2B) সম্পর্ক মাধ্যমে তাদের সহযোগিতা বৃদ্ধি.
২. নিম্নলিখিত উদ্দেশ্য অর্জন সদস্য দেশগুলোর মধ্যে একটি সার বাণিজ্য ও সহযোগিতা সাহচর্য প্রতিষ্ঠার পরিকল্পনা :
– পরিচালনা, বিপণন, গবেষণা এবং সদস্য দেশগুলোর মধ্যে সার উৎপাদন, বাণিজ্য ও সহযোগিতার সমন্বিত ব্যবস্থাপনা
– D8FA ডি -8 সদস্য রাষ্ট্রের সার stockholders মধ্যে একটি সার বাণিজ্য সাহচর্য প্রতিষ্ঠার উদ্দেশ্য বাস্তবায়ন করার জন্য একটি নির্বাহী টিম হিসাবে কাজ করবে
৩., বাণিজ্য পছন্দ তৈরি হ্রাস বা কাস্টম শুল্ক অপসারণ, ট্যাক্স ইনসেনটিভ বা তারা ডি-8-সার অংশীদারদের মধ্যে প্রদান করতে পারেন অন্য কোন উদ্দীপক চালু করার মাধ্যমে সার এবং তার কাঁচামাল উৎপাদন, বাণিজ্য ও সহযোগিতা সহজতর ডি -8 সরকার উত্সাহিত করুন.
৪. সাধারণ পরিষদের সহজতর এবং ডি -8 দেশগুলোর মধ্যে B2B বাণিজ্য বৃদ্ধি করার জন্য ডি -8 সদস্য রাষ্ট্রের সার স্টেকহোল্ডারের জন্য পরিচালনা D8FA বোর্ড আয়োজিত একটি বার্ষিক অনুষ্ঠান.
সর্বশেষ প্রযুক্তিগত সাফল্য এবং আধুনিক পদ্ধতি
৫. সার  কারখানা , যন্ত্রপাতি সরবরাহ হিসেবে প্রতিটি দেশের নির্দিষ্ট সম্ভাবনা -প্রেস বজ্ঞপ্তি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত