টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা

রাঙ্গুনিয়া প্রতিনিধি

unnamed (1)চট্টগ্রাম, ০২ এপ্রিল (সিটিজি টাইমস):: রাঙ্গুনিয়া উপজেলার কর্ণফুলি নদী, ইছামতি শিলক খালসহ বিভিন্ন স্পটে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। গত বৃহষ্পতিবার (২ এপ্রিল) ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার অভিযানের নেতৃত্ব দেন।

দক্ষিন রাঙ্গুনিয়ার নারিশ্চা পদুয়া রাজার হাট, শিলক, উত্তর রাঙ্গুনিয়ার পৌরসভা , পারুয়া কাটাখালী এলাকা, রাজা নগরের ফুল বাগিছা, স্বনর্ভির রাঙ্গুনিয়া ইউনিয়নসহ একাধিক স্পটে প্রভাশালীদের সিন্ডিকেট কর্তৃক বালু তোলার সময় বালু ভর্তি ট্রাক , ড্রেজিং মেশিন, পাইপ জব্দ করা হয়। এসময় অবৈধভাবে বালু তোলার কারনে দক্ষিন রাঙ্গুনিয়া উত্তর রাঙ্গুনিয়া বালু পাচারকারীদের দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবির, ওসি (তদন্ত) চন্দন কুমার চক্রবর্তীসহ রাঙ্গুনিয়া থানার সঙ্গীয় পুলিশ।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার জানান, অবৈধ বালু উত্তোলনে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে কর্ণফুলি, ইছামতিসহ অন্যান্য নদীতে অভিযান পরিচালনা করা হবে। রাঙ্গুনিয়া থেকে বালু উত্তোলন বালু পাচার বন্ধের জন্য জোরালো পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

উল্লেখ্য গত দুই যুগ ধরে রাঙ্গুনিয়ায় অর্ধ শতাধিক স্পটে বালু তোলে একাধিক সিন্ডিকেট বিক্রি করলেও সরকারিভাবে কোনো অভিযান পরিচালনা না করায় বালু পাচারকারীরা বছরের পরে বছর বেপরোয়াভাবে বালু পাচার করে আসছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত