টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কক্সবাজারে বন্যহাতির আক্রমণে বিজিবি সদস্যের মৃত্যু

চট্টগ্রাম, ০২ এপ্রিল (সিটিজি টাইমস):: সিকক্সবাজারের রামুতে বন্যহাতির আক্রমণে হাবিবুর রহমান (৪৩) নামে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক সদস্য নিহত হয়েছেন। 

উপজেলার হিমছড়ি সাম্পান পাহাড় এলাকায় বুধবার গভীর রাতে এ দুর্ঘটনা ঘটে।

বিজিবি সূত্রে জানা গেছে, নিহত হাবিবুর রহমান ঝালকাঠির চরভাটারা কান্দা ইউনিয়নের দক্ষিণ কিস্তাকাঠি এলাকার আবদুর রশিদ গাজীর ছেলে। বিজিবিতে তিনি প্রায় ২২ বছর চাকরিরত ছিলেন।

কক্সবাজার বিজিবি ১৭ ব্যাটালিয়ন অধিনায়ক খন্দকার সাইফুল আলম খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার রাত একটার দিকে অবৈধ পথে বেশ কয়েকজনকে মালয়েশিয়ায় পাচারের জন্য একটি দালালচক্র হিমছড়ির সাম্পান পাহাড় এলাকায় জমায়েত করে।

গোপনে সংবাদে ওই এলাকায় দুই ভাগে বিভক্ত হয়ে অভিযান চালায় বিজিবি। পাহাড়ের পাদদেশে থাকা বিজিবি সদস্যদের ওপর হঠাৎ করে বন্যহাতির একটি দল আক্রমণ চালায়।

তিনটি হাতি বিজিবি সদস্য হাবিবুর রহমানকে আক্রমণ করে। একপর্যায়ে বিজিবির অপর সদস্যরা তিন রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে হাতির দল পালিয়ে যায়। পরে আহত অবস্থায় হাবিবুর রহমানকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে চিকিৎসক রাত দুটার দিকে হাবিবুর রহমানকে মৃত ঘোষণা করেন।

মৃত ল্যান্স নায়েক সিগনালম্যান মো. হাবিবুর রহমানের লাশ বর্তমানে সদর হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

লাশের সুরতহাল শেষে বৃহস্পতিবার সকালে ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্রশিক্ষণ মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। পরে লাশ তার গ্রামের বাড়িতে পাঠানো হবে বলেও জানান সাইফুল আলম।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত