টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কার্যালয় খুলে দেয়া ও নির্বাচনে সেনা দাবি বিএনপির

চট্টগ্রাম, ০১ এপ্রিল (সিটিজি টাইমস):: সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের জন্য প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে দাবি জানিয়েছে বিএনপি। একই সঙ্গে দলীয় কার্যালয় খুলে দেয়া ও বিএনপির সম্ভাব্য প্রার্থীদের পুলিশি হয়রানি না করারও আহ্বান জানিয়েছে দলটি।

ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে নিজেদের কিছু বক্তব্য নিয়ে সিইসির সঙ্গে দেখা করে এই আহ্বান জানিয়েছে তারা।

সিইসির সঙ্গে সাক্ষাৎ শেষে বিকাল পৌনে পাঁচটায় বেরিয়ে বি্এনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ অপেক্ষমাণ সাংবাদিকদের এসব কথা জানান।

আ স ম হান্নান শাহ বলেন, “সারা দেশে জেলা-উপজেলা পর্যনন্ত বিএনপির কার্যািলয় বন্ধ করে দিয়েছে সরকার। একদল কার্যা লয় খুলে ইলেকশন করবে, আর একদল তা করতে পারবে না, এটা তো হতে পারে না। এ ধরনের অবৈধ কাজ যাতে না হয় সে জন্য বিএনপির কার্যা লয় খুলে দেয়ার দাবি জানিয়েছি আমরা।”

নির্বাচনে সব প্রার্থীর সমান সুযোগ সৃষ্টি এবং নির্বাচন যাতে সুষ্ঠু ও নির্বিঘ্ন হয় সেজন্য নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানানো হয়েছে বলে জানান তিনি।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, সবচেযে বড় কথা নির্বাচন সুষ্ঠু হতে হবে। সিটি নির্বাচন গণতন্ত্রেরই অংশ।

এর আগে বেলা সাড়ে তিনটায় আ স ম হান্নান শাহর নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধিদলটি প্রধান নির্বাচন কমিশনারের কার্যা লয়ে যায়।

প্রতিনিধিদলে অন্যান্যের মধ্যে ছিলেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, চেয়ারপারসনের উপদেষ্টা এ এস এম আব্দুল হালিম, সুজাউদ্দিন আহমেদ, এ বি এম আব্দুস সাত্তার, সাবেক সচিব আব্দুর রশিদ ও মশিউর রহমান প্রমুখ

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত