টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে মেয়র পদে ১২ প্রার্থী বৈধ

cccচট্টগ্রাম, ০১ এপ্রিল (সিটিজি টাইমস)::   চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে অপেক্ষায় থাকা ৬ মেয়র প্রার্থীর মধ্যে পাঁচ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।১৩ প্রার্থীর মধ্য বাদ পড়েছে ফোরকান চৌধুরী।ফলে মেয়র পদে নির্বাচনী দৌড়ে এখন রয়েছেন ১২ জন।

বুধবার সকাল ১১টার দিকে নগরীর মুসলিম হল মিলনায়তনে সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন পত্র যাছাই-বাছাই শেষে রিটানিং অফিসার আব্দুল বাতেন প্রথমে সাত জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা দেন। পরে সংশোধন করার পর বিকেলে বাকী ৬ জনের মধ্যে ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা দেন। এদের মধ্যে সময় দেয়ার পরও আয়কর রিটার্নং জমা দিতে না পারায় বাদ দেয়া হয় ফোরকান চৌধুরীকে।

এরআগে সকালে মনোনয়ন পত্রের সঙ্গে জমাকৃত কাগজপত্রে ত্রুটি থাকায় মনোনয়ন পত্র আটকে দিয়ে বিকেল ৫টার মধ্যে সংশোধনের সময় বেঁধে দেয়া হয়েছিল। অপেক্ষায় থাকার পর বৈধ হওয়ার প্রার্থীরা হলেন- গাজী মো. আলাউদ্দিন, আবুল কালাম আজাদ, সাইফুদ্দিন আহমেদ ববি, ওয়াইয়াজ হোসেন ভূঁইয়া ও শফিউল আলম।

এরআগে সকালে প্রথম দফা বাছাইয়ে মনোনয়নপত্র বৈধ হয়েছিল যাদের তারা হলেন- বিএনপি সমর্থিত চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের প্রার্থী এম মনজুর আলম, আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির প্রার্থী আ জ ম নাছির উদ্দিন, জাতীয় পার্টি সমর্থিত সোলায়মান আলম শেঠ, ইসলামী ফ্রন্ট সমর্থিত এম এ মতিন, বিএনএফ সমর্থিত আরিফ মইন উদ্দীন, সৈয়দ সাজ্জাদ জোহা, এবং ইসলামিক ফ্রন্ট সমর্থিত মজিবুল হক শুক্কুর।

বুুধবার সকাল থেকে ১৮ টি সাধারণ ওয়ার্ড, ৫টি সংরক্ষিত ওয়ার্ড ও মেয়র পদের মনোনয়ন পত্র যাছাই-বাছাই করছে নির্বাচন কমিশন। মেয়র প্রার্থী ছাড়াও কাউন্সিলর পদে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে ৮জনের এবং সংরক্ষিত ওয়ার্ডের চার জনের।

বৃহস্পতিবার ৪১ ওয়ার্ডের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ২৩ টি ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডের মনোনয়নপত্র যাছাই করা হবে একই স্থানে। বাদ পড়া প্রার্থীরা ৩ ও ৪ এপ্রিল বিভাগীয় কমিশনারের কাছে আপিল করতে পারবেন।

উল্লেখ্য, আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে রোববার মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন মনোনয়ন পত্র জমা দিয়েছেন ১৩ জন মেয়র প্রার্থী। এছাড়া কাউন্সিলর পদে ২৮৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৭১ জন। এদের মধ্যে বিএনপি সমর্থিত এম মনজুর আলম ও আওয়ামী লীগ সমর্থিত আ জ ম নাছির উদ্দিনের মধ্যে মূল নির্বাচনী লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।

মতামত