টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ভালোবাসা দিবস ও সাপ্তাহিক ছুটি থাকায় সেন্টমার্টিনে পর্যটকের সমারোহ

Teknaf Pic 15.02.14(st)আমান উল্লাহ আমান, টেকনাফ:: ভালোবাসা দিবস ও সাপ্তাহিক ছুটি থাকায় প্রবাল দ্বীপ সেন্টমার্টিন পর্যটকের পদভারে মূখরিত হয়ে উঠেছে। দিবসটি পালন ও সাপ্তাহিক ছুটিতে দেশের বিভিন্ন জেলা থেকে একান্ত আপনজনদের নিয়ে সেন্টমার্টিনে ভ্রমনে এসেছেন। কেউ কেউ ভালবাসা দিবস পালনের জন্য এ দিনকে স্মৃতির পাতায় ধরে রাখতে প্রেমিক-প্রেমিকারা সেন্টমার্টিন দ্বীপকে বেঁেচ নিয়েছেন। শুধু প্রেমিক-প্রেমিকাদের নয়, অনেকে মা-বাবা-ভাই-বোন, সন্তানসহ পরিবারের সদস্যদের নিয়ে সেন্টমার্টিন ভ্রমনে এসেছেন।
দেশী-বিদেশী পর্যটক আর প্রেমিক-জুটির  পদভারে মুখরিত হয়ে উঠেছে সেন্টমাটিন। বর্তমানে দ্বীপের সব হোটেল ও কটেজ পর্যটকে পরিপূর্ণ হয়ে আছে।
এদিকে ১৫ ফেব্রুয়ারী শনিবার সকাল সাড়ে ৯ টায় টেকনাফস্থ দমদমিয়া জাহাজ ঘাট এলাকা থেকে ৬টি জাহাজ পর্যটক বোঝায় করে সেন্টমার্টিন যাত্রা করেছে। এর আগের দিন শুক্রবার ভালবাসা দিবসেও পর্যটকবাহী জাহাজ সেন্টমার্টিনে যাত্রা করেছিল। কেউ ফিরেছে কেউ সেন্টমার্টিনে রাত্রি যাপন করেছে। অপরদিকে শুক্রবার ভালবাসা দিবসে টেকনাফ সী-বীচেও স্থানীয় এবং দুর দুরান্ত থেকে আগত প্রেমিক জুটি, পরিবার পরিজন নিয়ে ভ্রমন করতে দেখা গেছে।
পর্যটক জাহাজ কেয়ারী সিন্দাবাদের ইনচার্জ মোঃ শাহ আলম জানান, সাপ্তাহিক ছুটির দিন ও ভালবাসা দিবস থাকায় পর্যটকের সংখ্যা যে কোন দিনের চেয়ে অনেক বেশী। তিনি আরো জানান আগামী এক সপ্তাহ পর্যন্ত জাহাজের অগ্রিম বুকিং রয়েছে।
এছাড়া সেন্টমার্টিনস্থ কোস্টগার্ড ইনচার্জ লে. আরিফুল ইসলাম জানান, ভালবাসা দিবস উপলক্ষ্যে সেন্টমার্টিনে অত্যধিক পর্যটক সমাগমের খবর পেয়ে পর্যটকদের নিরাপত্তায় পুলিশের পাশাপাশি কোস্টগার্ড সদস্যরা সক্রিয় রয়েছে বলে জানান তিনি। ##

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত